ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মহাসমাবেশের ডাক বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, আগস্ট ২, ২০২৩
মহাসমাবেশের ডাক বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

ঢাকা: দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধ, দুর্নীতির করাল গ্রাস থেকে মুক্তি, সন্ত্রাস ও জঙ্গিবাদ মুক্ত সমাজ, সব দলের অংশগ্রহণে সংঘাতমুক্ত, অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন বর্তমানে গণমানুষের গণদাবিতে পরিণত হয়েছে। এসব দাবিতে আগামী ৫ আগস্ট (শনিবার) বায়তুল মোকাররম উত্তর গেটে মহাসমাবেশ করার কথা জানান বাংলাদেশ ইসলামী ফ্রন্টের নেতারা।

বুধবার (২ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে মহাসমাবেশ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেছেন দলের মহাসচিব স উ ম আবদুস সামাদ।

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে তিনি বলেন, দেশে যখন জাতীয় ঐক্য গড়ে তোলা সময়ের দাবিতে পরিণত হয়েছে, সেই মুহূর্তে দুই বৃহৎ জোটের পরস্পর বিপরীত এক দফা রাজনৈতিক দাবি দেশকে অনিশ্চয়তার মুখে ঠেলে দিয়েছে। সংঘাতময় পরিস্থিতি এড়িয়ে সবদলের অংশগ্রহণে জাতীয় নির্বাচনের আয়োজনে যথাযথ পদক্ষেপ গ্রহণ করা। এ লক্ষে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য প্রয়োজনে সংবিধান সংশোধন করে স্বাধীন, নিরপেক্ষ ও কার্যকর নির্বাচন কমিশন গঠন করতে হবে।

এ সময় মহাসমাবেশের কর্মসূচি ঘোষণা করে সামাদ বলেন, দেশের মানুষ শান্তি চায়। সংঘাত, নৈরাজ্য ও অস্থিতিশীল পরিবেশ চায় না। তাই দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধ, দুর্নীতির করালগ্রাস থেকে মুক্তি, সন্ত্রাস ও জঙ্গিবাদ মুক্ত সমাজ, সব দলের অংশগ্রহণে সংঘাতমুক্ত, অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন বর্তমানে গণমানুষের গণদাবিতে পরিণত হয়েছে। এসব দাবিতে আগামী শনিবার ( ৫ আগস্ট) সকাল ৯টায় রাজধানীর বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেইটে বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মহাসমাবেশ হবে।

দিন দিন রাজনৈতিক অঙ্গনে অস্থিরতা ও হিংসা-বিদ্বেষ বাড়ছে উল্লেখ করে তিনি বলেন, আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনকে কেন্দ্র করে এরই মধ্যে দুই বৃহৎ রাজনৈতিক জোট পাল্টাপাল্টি কর্মসূচি দেওয়া শুরু করেছে। যাতে দিন দিন দেশের রাজনৈতিক অঙ্গনে সংঘাতময় পরিস্থিতি তৈরি হচ্ছে। দুই বৃহৎ রাজনৈতিক জোটের এমন দায়িত্বহীন রাজনৈতিক আচরণে দেশবাসী আজ শঙ্কিত।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন দলের চেয়ারম্যান এম এ মতিন, সৈয়দ মসিহুদ্দৌলা, আবুসুফিয়ান আবেদী আলকাদেরী, সৈয়দ মোজাফফর আহমেদ মোজাদ্দেদী,  অ্যাডভোকেট ইকবাল হাসান ও মাওলানা মো. আবদুল হাকিম।

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, আগস্ট ০২, ২০২৩ 
এইচএমএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।