ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সরকার পদত্যাগ না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে: খসরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৩
সরকার পদত্যাগ না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে: খসরু বক্তব্য রাখছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, আন্দোলন চলছে, চলবে। শেখ হাসিনার সরকার পদত্যাগ না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

সোমবার (৩১ জুলাই) দুপুর ঢাকায় সোহরাওয়ার্দী উদ্যানে ‌‘২৯ জুলাই ঢাকার প্রবেশ পথে বিএনপি ঘোষিত শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচিতে পুলিশ এবং আওয়ামী সন্ত্রাসীদের যৌথ আক্রমণ হামলা, নির্যাতন ও পাইকারি হারে গ্রেপ্তারের প্রতিবাদে’ আয়োজিত জনসমাবেশে তিনি এ কথা বলেন।

সমাবেশের আয়োজন করেছে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ বিএনপি।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, বাংলাদেশের নেতৃত্ব কে দেবে সেটি বিচার বিভাগের সিদ্ধান্ত নয়। বাংলাদেশের নেতৃত্ব কে দেবে সেটি কোনো সরকারি কর্মকর্তার সিদ্ধান্ত নয়। বাংলাদেশের নেতৃত্ব কে দেবে সেটি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সিদ্ধান্ত নয়। বাংলাদেশের নেতৃত্ব কে দেবে তার সিদ্ধান্ত নেবে দেশের জনগণ।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, বাংলাদেশের নেতৃত্ব কে দেবে ২৮ তারিখের মহাসমাবেশে লাখ লাখ জনগণ তার বার্তা দিয়েছে। এই আন্দোলনের নেতৃত্ব দেবেন তারেক রহমান।

তিনি বলেন, যতদিন বাংলাদেশ এই ফ্যাসিস্ট সরকারের অধীন থেকে মুক্ত না হবে ততদিন আন্দোলন চলবে।

জনসমাবেশের প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জনসমাবেশের সভাপতিত্ব করছেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম।

জনসমাবেশের সঞ্চালনা করছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ভারপ্রাপ্ত সদস্য সচিব তানভীর আহমেদ রবিন।  

জনসভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৩
টিএ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।