ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সোহরাওয়ার্দীতে জনসমাবেশের ঘোষণা বিএনপির

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫২ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৩
সোহরাওয়ার্দীতে জনসমাবেশের ঘোষণা বিএনপির

ঢাকা: নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সোমবার (৩১ জুলাই) জনসমাবেশ করছে না বিএনপি। পরিবর্তে দলটি সোহরাওয়ার্দী উদ্যানে জনসমাবেশের ঘোষণা দিয়েছে।

রাজধানীর গুরুত্বপূর্ণ প্রবেশপথে বিএনপির অবস্থান কর্মসূচিতে পুলিশি বাধা ও সংঘর্ষের ঘটনায় সোমবার (৩১ জুলাই) সোমবার সারাদেশে সব মহানগর ও জেলা সদরে জনসমাবেশ পালনের ঘোষণা দেয়।  

এরই অংশ হিসেবে রাজধানীতে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই কর্মসূচি পালনের ঘোষণা দিলেও পরে তা থেকে সরে আসে বিএনপি। দলটি সোহরাওয়ার্দী উদ্যানে সোমবার বিকেল ৩টায় জনসমাবেশ করার ঘোষণা দিয়েছে।

রোববার রাতে বিএনপির প্রেস উইংইয়ের সদস্য শায়রুল কবির সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, সোহরাওয়ার্দী উদ্যানের এই জনসমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এতে সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহবায়ক আব্দুস সালাম।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) বলছে, নয়াপল্টনে জনসমাবেশ করার অনুমতি চেয়ে বিএনপির পক্ষ থেকে রোববার ডিএমপি কমিশনার বরাবর একটি চিঠি দেওয়া হয়েছিল। তবে কার্যালয়ের সামনে দলটিকে সমাবেশ করার জন্য অনুমতি দেওয়া হয়নি।

বাংলাদেশ সময়: ২৩৫২ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৩
টিএ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।