ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

রাজনীতি

হাজারো নেতাকর্মী নিয়ে সমাবেশে শামীম ওসমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৩
হাজারো নেতাকর্মী নিয়ে সমাবেশে শামীম ওসমান শামীম ওসমান এমপি

ঢাকা: বিএনপি-জামায়াতের হত্যা, ষড়যন্ত্র ও নৈরাজ্যের প্রতিবাদে আওয়ামী লীগের ডাকা তিন সংগঠনের সমাবেশে নারায়ণগঞ্জ থেকে হাজারো নেতাকর্মী নিয়ে যোগ দিয়েছেন সংসদ সদস্য শামীম ওসমান।

শুক্রবার (২৮ জুলাই) বিকেল পৌনে তিনটার দিকে নেতাকর্মী নিয়ে সমাবেশস্থলে উপস্থিত হন তিনি।

বৃষ্টি শুরু হলে নেতাকর্মীদের উজ্জীবিত রাখতে বৃষ্টিতে ভিজেই স্লোগান দিতে শুরু করেন শামীম ওসমান।

শুক্রবারের জুমার নামাজ শেষে দেলোয়ার বয়াতির বাউল গানের মধ্যে দিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়। এরপরই বায়তুল মোকাররম দক্ষিণ গেট থেকে গুলিস্তান মোড়, বঙ্গবন্ধু এভিনিউ ও বঙ্গভবনের মোড় যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীতে পূর্ণ হয়ে যায় সমাবেশস্থল।

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির নেতৃত্বে বিশাল মিছিল সমাবেশস্থলে প্রবেশ করে, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগ মিছিল প্রবেশ করলে লোকে লোকারণ্য হয়ে যায় বায়তুল মোকাররম থেকে গুলিস্তান, বঙ্গবন্ধু এভিনিউ থেকে বঙ্গভবন এলাকা।

এর আগে বৃষ্টিতে ভিজেই স্লোগান দিতে শুরু করেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের একাংশের নেতাকর্মীরা। বৃষ্টি যেন তাদের উন্মাদনা আরও বাড়িয়ে তুলেছে৷  বৃষ্টিতে ভিজে সমাবেশে যোগ দিতে দেখা গেছে নারী নেত্রীদেরও।  

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মেজবাউল হোসেন সাচ্চু বলেন, যড়যন্ত্র করে পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসতে চান, সেটি আর কখনো হবে না। আওয়ামী লীগ যদি চায় ১০ মিনিট রাজপথে টিকতে পারবে না বিএনপি।

ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হেসাইন বলেন,ঝড়-বৃষ্টি উপেক্ষা করে আমাদের লাখো ছাত্রজনতা এ সমাবেশে থাকবে, যতই বৃষ্টি আসুক যতই ঝড় আসুক না কেন আমরা সমাবেশের বাইরে যাব না।

ছাত্রলীগ সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান বলেন, ঝড় আসবে, যতই বাধা আসুক ঝড় বৃষ্টি উপেক্ষা করে যেকোনো পরিস্থিতি মোকাবিলা করে ছাত্রলীগের নেতাকর্মীরা থাকবে।

এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এছাড়া আওয়ামী লীগের নীতিনির্ধারণী পর্যায়ের নেতারাও সমাবেশে বক্তব্য রাখবেন ৷ 

সমাবেশে সভাপতিত্ব করছেন আওয়ামী যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ এবং সঞ্চালনা করছেন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৩
এনবি/জেএইচ

   
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।