ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

গোসাইরহাট পৌর নির্বাচনে ২ বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার করল আ.লীগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, জুলাই ৫, ২০২৩
গোসাইরহাট পৌর নির্বাচনে ২ বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার করল আ.লীগ দেওয়ান মো. শাহজাহান ও আব্দুল আউয়াল

শরীয়তপুর: শরীয়তপুরের গোসাইরহাট উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দেওয়ান মো. শাহজাহান ও ২ নম্বর সাংগঠনিক সম্পাদক আব্দুল আউয়ালকে দলীয় পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

গোসাইরহাট পৌরসভা নির্বাচনে মেয়র পদে দলীয় প্রার্থী জাকির হোসেন দুলালের বিপক্ষে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করায় তাদের বহিষ্কার করে আওয়ামী লীগ।

 

বুধবার (৫ জুলাই) দুপুরে গোসাইরহাট উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের যৌথ বর্ধিত সভায় এ বহিষ্কারাদেশ ঘোষণা করা হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহজাহান সিকদারের সভাপতিত্বে সভায় জেলা আওয়ামী লীগ সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার ও সাধারণ সম্পাদক অনল কুমার দেসহ স্থানীয় দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।  

জানা গেছে, শরীয়তপুরে গোসাইরহাট পৌরসভা ঘোষণার এক যুগ পর আগামী ১৭ জুলাই অনুষ্ঠিত হতে যাচ্ছে নির্বাচন। সীমানা, মৌজা ও ভোটার জটিলতার কারণে মামলা থাকায় দীর্ঘদিন উপজেলা নির্বাহী কর্মকর্তারা পর্যায়ক্রমে পৌরসভার প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। সম্প্রতি এ পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। এ নির্বাচনে জেলা আওয়ামী লীগের সদস্য জাকির হোসেন দুলালকে মেয়র পদে মনোনয়ন দেয় আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড।  

এ ব্যাপারে দল থেকে বহিষ্কারের বিষয় ওই মেয়র প্রার্থীর বক্তব্যের জন্য বার বার চেষ্টা করেও তাদের পাওয়া যায়নি।  

তবে স্থানীয় ভোটাররা জানান, আওয়ামী লীগের দীর্ঘদিনের ত্যাগী, পরীক্ষিত ও জনপ্রিয় নেতাদের মনোনয়ন না দিয়ে যাকে মনোনয়ন দেওয়া হয়েছে এতে নৌকার ভরাডুবির সম্ভাবনা রয়েছে। ত্যাগী নেতাদের বহিষ্কার করায় নৌকার প্রার্থী জামানত হারিয়ে কর্মী শূন্য হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

বাংলাদেশ সময়: ০৮৩০ ঘণ্টা, জুলাই ০৫, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।