ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

দেশবাসী সরকার পতনের এক দফা আন্দোলনের জন্য প্রস্তুত: সালাম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৪ ঘণ্টা, জুন ২৭, ২০২৩
দেশবাসী সরকার পতনের এক দফা আন্দোলনের জন্য প্রস্তুত: সালাম

ঢাকা: বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম বলেছেন, জনগণের দেয়ালে পিঠ ঠেকে গেছে। তারা এখন জালিম সরকারের কাছ থেকে মুক্তি চায়।

তিনি বলেন, এখন আর কোনো প্রতিবাদ নয়, সব অন্যায়ের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। সরকার পতনের লক্ষ্যে এক দফা আন্দোলনের জন্য দেশবাসী আজ প্রস্তুত।  

সোমবার (২৭ জুন) রাজধানীর মোহাম্মদপুরের শঙ্করের জাফরাবাদে মাদরাসার এতিম শিশুদের মধ্যে ঈদসামগ্রী বিতরণী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।  

সালাম বলেন, এ সরকারের আমলে দেশ ও জনগণ কিছুই নিরাপদ নয়। নিজ স্বার্থে এ সরকার দেশের স্বার্থ বিলিয়ে দিয়েছে। গণতন্ত্রকে বন্দি রেখে দেশে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করেছে। এরা জাতিকে শোষণ করছে। সারাবিশ্বের কাছে এ জাতিকে হেয় করেছে।  

তিনি বলেন, বিএনপির আন্দোলন ক্ষমতায় যাওয়ার আন্দোলন নয়। জনগণের ভোটাধিকার ও বাকস্বাধীনতা ফিরিয়ে দেওয়ার জন্য আন্দোলন করছে। আর আন্দোলনে স্বৈরাচারী সরকারের দোসর ছাড়া সব দেশপ্রেমিক রাজনৈতিক দল এক হয়েছে। এবারের লড়াই ১৮ কোটি মানুষকে মুক্ত করার লড়াই।  

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম। ঢাকা মহানগর উত্তর বিএনপি নেতা সোহেল রহমান, অ্যাডভোকেট আক্তার হোসেন, আদাবর থানা আহ্বায়ক নাসির উদ্দিন, যুগ্ম আহ্বায়ক মনোয়ার হোসেন জীবন, মোহাম্মদপুর থানা যুগ্ম আহ্বায়ক জামাল হোসেন টুয়েল, দেলোয়ার হোসেন মামুন, বিএনপি নেতা সফিক ভূঁইয়া, মোতাহার হোসেন, আজমিন জাফর ইকবাল তালুকদারসহ মোহাম্মদপুর, আদাবর ও শেরেবাংলানগর থানা বিএনপি এবং অঙ্গসংগঠনের নেতারা।

বাংলাদেশ সময়: ১১২২ ঘণ্টা, জুন ২৭, ২০২৩
টিএ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।