ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সাংবাদিক নাদিমের কবর জিয়ারতে বিএনপির মিডিয়া সেল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
সাংবাদিক নাদিমের কবর জিয়ারতে বিএনপির মিডিয়া সেল

জামালপুর: বাংলানিউজের ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ও বকশীগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সদস্য গোলাম রাব্বানী নাদিম হত্যার ঘটনায় শোকাহত পরিবারের পাশে দাঁড়িয়েছে বিএনপির মিডিয়া সেল।  

রোববার (১৮ জুন) দুপুরে বিএনপির কেন্দ্রীয় মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপনের নেতৃত্বে একটি প্রতিনিধি দল বকশিগঞ্জ উপজেলার নিলাখিয়া ইউনিয়নের গোমেরচর গ্রামে নাদিমের বাড়িতে যান।

সেখানে তারা নাদিমের কবর জিয়ারত করেন এবং তার বাবা-মা, স্ত্রী ও সন্তানদের সঙ্গে কথা বলেন।  

প্রতিনিধি দল এসময় শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে তাদের পাশে থাকার ঘোষণা দেয়।

এসময় বিএনপির কেন্দ্রীয় মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জামালপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য এম রশিদুজ্জামান মিল্লাত, জামালপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ ওয়ারেছ আলী মামুন, জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা, সাংবাদিক নাদিমের বাবা আব্দুল করিম, বকশীগঞ্জ উপজেলা বিএনপির আহ্বায়ক মানিক সওদাগর, সদস্য সচিব ফকরুজ্জামান মতিন, যুগ্ম আহ্বায়ক মিজানুর রহমান তালুকদার, যুগ্ম আহ্বায়ক রফিকুল ইসলাম কারী, পৌর বিএনপির আহ্বায়ক জাহিদুল ইসলাম প্রিন্স, দেওয়ানগঞ্জ উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুর রশিদ সাদা, বকশীগঞ্জ উপজেলা যুবদলের আহ্বায়ক বিপ্লব সওদাগর, সদস্য সচিব মাহাবুবুর রহমান লাভলু, জেলা ছাত্রদলের সভাপতি সোহেল খান, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক জোবাইদুল ইসলাম শামীমসহ জেলা, উপজেলা, পৌর ও ইউনিয়ন বিএনপির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।  

এসময় মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন বলেন, একটি অশুভ শক্তি সাংবাদিক নাদিম হত্যায় মদদ দিয়েছে। যারা গণমাধ্যমের স্বাধীনতা চায় না, মানুষের স্বাধীনতা চায় না, তারাই সাংবাদিক নাদিমকে হত্যা করেছে। যারাই এ হত্যার সঙ্গে জড়িত, দেশের মানুষ তাদের বিচার চায়, বিএনপিও এ হত্যার বিচার চায়।

পরে নিলাখিয়া ইউনিয়নের চৌরাস্তা মোড়ে সাংবাদিক নাদিম হত্যার প্রতিবাদে উপজেলা বিএনপির উদ্যোগে একটি বিক্ষোভ সমাবেশে যোগ দেন মিডিয়া সেলের নেতৃবৃন্দ।  

এর আগে বুধবার (১৪ জুন) রাতে বাড়ি ফেরার পথে বকশিগঞ্জের পাটহাটি মোড়ে পৌঁছালে অস্ত্রধারী ১০ থেকে ১২ জন দুর্বৃত্ত নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যান। এ অবস্থায় প্রথমে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়।  

পরে তাকে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বৃহস্পতিবার সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুর আড়াইটার দিকে তিনি মারা যান।

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, জুন ১৮, ২০২৩

এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।