ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রোববার দিনাজপুর অভিমুখে রোডমার্চ করবে গণতন্ত্র মঞ্চ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৩ ঘণ্টা, জুন ৩, ২০২৩
রোববার দিনাজপুর অভিমুখে রোডমার্চ করবে গণতন্ত্র মঞ্চ

ঢাকা: বর্তমান সরকারের পদত্যাগ, জাতীয় সংসদ বিলুপ্তি, অন্তর্বর্তীকালীন সরকারের অধীনে জাতীয় নির্বাচন ও সংবিধান সংস্কারসহ ১৪ দফা দাবিতে আগামী রোববার (৪ জুন) দিনাজপুর অভিমুখে রোডমার্চ শুরু করবে বিএনপির সঙ্গে আন্দোলনে থাকা জোট গণতন্ত্র মঞ্চ।

শনিবার (৩ জুন) দুপুরে রাজধানীতে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রোডমার্চের রোডম্যাপ জানিয়েছেন গণতন্ত্র মঞ্চের সমন্বয়ক সাইফুল হক।

 

তিনি বলেন, সরকার আবারও একটি তামাশার নির্বাচনের পাঁয়তারা করে চলেছে। এজন্য সরকার বিএনপিসহ বিরোধী রাজনৈতিক নেতাকর্মীদের গ্রেপ্তার, হয়রানিমূলক মামলা দেওয়া ও নির্যাতন, নিপীড়ন অব্যাহত রেখেছে। দেশের একটি গুরুত্বপূর্ণ সময়ে এ রোডমার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে। আমরা যেকোনো ধরনের উস্কানি পরিহার করে শান্তিপূর্ণভাবে দিনাজপুর অভিমুখে রোডমার্চ করতে চাই।

সাইফুল হক বলেন, আগামী রোববার সকাল ৯টায় রোডমার্চের যাত্রা শুরু হবে। সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে আনুষ্ঠানিক যাত্রা শুরু হবে। বেলা ১১টায় গাজীপুর চৌরাস্তায় সমাবেশ ও বিকেল ৪টায় টাঙ্গাইলে সমাবেশ অনুষ্ঠিত হবে। ৫ জুন সকালে সিরাজগঞ্জ ও বিকেলে বগুড়ার মোকামতলায় সমাবেশ হবে। ৬ জুন সকালে বগুড়ার সাতমাথায় ও বিকেলে গাইবান্ধার গোবিন্দগঞ্জে সমাবেশ হবে। ৭ জুন সকালে দিনাজপুরে সমাবেশ ও বিকেলে রংপুরে সমাবেশ অনুষ্ঠিত হবে। এছাড়া রোডমার্চ চলাকালীন কিছু অনির্ধারিত পথসভা অনুষ্ঠিত হবে।  

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- গণতন্ত্র মঞ্চের অন্যতম নেতা ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম বর, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের হাসনাত কাইয়ুম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৩২ ঘণ্টা, জুন ০৩, ২০২৩
টিএ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।