ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

‘বিগত সময়ে বিএনপি পেছনের দরজা দিয়ে ক্ষমতায় এসেছে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, মে ২৭, ২০২৩
‘বিগত সময়ে বিএনপি পেছনের দরজা দিয়ে ক্ষমতায় এসেছে’ শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

টাঙ্গাইল: আওয়ামী লীগ কখনই অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন ছাড়া আর কোনো পদ্ধতিতে ক্ষমতায় যায়নি। একটি অবাধ ও নিরপেক্ষ নির্বাচন হলে বিএনপির পক্ষে ক্ষমতায় যাওয়া সম্ভব নয়।

তারা কোনোদিন সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় যায়নি। তারা সব সময়ই পেছনের দরজা দিয়ে ক্ষমতা দখল করেছে।  

শনিবার (২৭ মে) টাঙ্গাইল জেলা আওয়ামী যুবলীগের সম্মেলনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এসব কথা বলেন।

তিনি বলেন, গাজীপুরে সিটি করপোরেশন নির্বাচনে গণতন্ত্রের বিজয় হয়েছে।  

জেলা যুবলীগের সভাপতি রেজাউর রহমান চঞ্চলের সভাপতিত্বে সম্মেলনে ডা. দীপু মনি বলেন, বাংলাদেশ আজ এগিয়ে যাচ্ছে অপ্রতিরোধ্য গতিতে। প্রতিটি ক্ষেত্রে বাংলাদেশের অগ্রগতি আজ দৃশ্যমান। বাংলাদেশ বিশ্বের ৩৫তম অর্থনীতির দেশে পরিণত হয়েছে। কৃষি, খাদ্যে স্বয়ংসম্পূর্ণ সব ক্ষেত্রে বাংলাদেশ আজ বিশ্বকে পথ দেখাচ্ছে। সেই বাংলাদেশকে নেতৃত্ব দিচ্ছে শেখ হাসিনা।

তিনি বলেন, প্রতিটি নির্বাচনী এলাকায় গণমানুষের কাছে আমরা যেন শেখ হাসিনার কথাগুলো পৌঁছে দিতে পারি। প্রতিটি ভোটারের কাছে উন্নয়নের কথা এবং শান্তির বার্তা পৌঁছে দিতে পারি। যে অপশক্তি ৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যা করেছে যে অপশক্তি ২০০৪ সালের আগস্টে গ্রেনেড হামলা করে আইভি রহমানসহ ২৪জনকে হত্যা করেছে এবং যে অপশক্তি ২০১৩ সালে অগ্নিসন্ত্রাস চালিয়েছে তারা আবারও দেশের শান্তি শৃঙ্খলার অবনতি এবং নৈরাজ্য সৃষ্টি করতে চায়। তারা জানে একটি অবাধ ও নিরপেক্ষ নির্বাচন হলে তার মধ্যে দিয়ে তাদের পক্ষে ক্ষমতায় যাওয়া সম্ভব নয়। তারা কোনোদিন সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় যায়নি। তারা সব সময়ই পেছনের দরজা দিয়ে ক্ষমতা দখল করেছে।

জেলা যুবলীগের সম্মেলনে উপস্থিত ছিলেন- কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো আব্দুর রাজ্জাক, যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ, সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, সাবেক তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম জোয়াহের, সংসদ সদস্য ছানোয়ার হোসেন, সংসদ সদস্য হাসান ইমাম খান সোহেল হাজারী, সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির, সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু, সংরক্ষিত আসনের সংসদ সদস্য খন্দকার মমতা হেনা লাবলী, অপরাজিতা হক প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, মে ২৭, ২০২৩

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।