ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

গায়ের জোরে একতরফা নির্বাচন দিলে জনগণ প্রতিরোধ করবে: খোকন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৬ ঘণ্টা, মে ২৫, ২০২৩
গায়ের জোরে একতরফা নির্বাচন দিলে জনগণ প্রতিরোধ করবে: খোকন

ঢাকা বিশ্ববিদ্যালয়: জনগণের দাবিকে উপেক্ষা করে গায়ের জোরে একতরফা নির্বাচন দিলে তা প্রতিরোধ করবে বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন।

বৃহস্পতিবার (২৫ মে) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে জাতীয় কবির সমাধিতে শ্রদ্ধা জানাতে এসে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ মন্তব্য করেন।

খোকন বলেন, একটি অংশগ্রহণমূলক সুষ্ঠু নির্বাচনের পূর্বশর্ত হলো নির্বাচনকালীন একটি নিরপেক্ষ সরকার। সব স্তরের জনগণ, বুদ্ধিজীবী ও সুশীল সমাজের দাবি। দাবিকে উপেক্ষা করে গায়ের জোরে একতরফা নির্বাচন দিলে জনগণ তা প্রতিরোধ করবে এবং রাস্তায় নেমে আসবে।

তিনি বলেন, দেশকে সংঘাতের দিকে ঠেলে না দিয়ে শুভবুদ্ধির উদয় হওয়া উচিত। বাংলাদেশ কী পুরো বিশ্ব থেকে বিচ্ছিন্ন হয়ে যাবে? পুরো পৃথিবী বাংলাদেশকে বয়কট করবে? জনগণের দাবি আদায় করার জন্য আমরা রাজপথে আছি, জনগণের দাবি আদায়ের জন্য যেকোনো ত্যাগ স্বীকার করতে প্রস্তুত আছি। একতরফা নির্বাচন বাংলাদেশে করতে দেওয়া হবে না। আমরা শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করছি, তারা (আওয়ামী লীগ) শান্তির নামে অশান্তি সৃষ্টি করছে।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেনের বিবৃতি নিয়ে বিএনপির এ নেতা বলেন, যুক্তরাষ্ট্র যে প্রতিক্রিয়া ব্যক্ত করেছে এটা যথাযথ করেছে। এ অবৈধ সরকার দেশে এ অবস্থা তৈরি করে বিশ্বের কাছে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করছে।  

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বাংলা সাহিত্যে যে অবদান রেখেছেন সেটি অবিস্মরণীয় হয়ে থাকবে বলেও মন্তব্য করেন তিনি।

বাংলাদেশ সময়: ১১৫৬ ঘণ্টা, মে ২৫, ২০২৩
এসকেবি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।