ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

প্রধানমন্ত্রীকে পদত্যাগ করতে হবে: দুদু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৫ ঘণ্টা, মে ২৪, ২০২৩
প্রধানমন্ত্রীকে পদত্যাগ করতে হবে: দুদু আলোচনা সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। ছবি : শাকিল আহমেদ

ঢাকা: রাজনৈতিক সংকট মোচনে প্রধানমন্ত্রীর পদত্যাগের বিকল্প নেই বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

তিনি ব‌লেন, প্রধানমন্ত্রীকে পদত্যাগ করতে হবে।

সংসদ ভেঙে দিতে হবে। পুনরায় নির্বাচন কমিশন গঠন করতে হবে। এখন এগুলো নরমালি করবেন নাকি বাধ্য হয়ে করবেন সেটা আপনার (প্রধানমন্ত্রী) বিবেচনা। তবে এবার আপনার পদত্যাগ করতেই হবে। রাজনৈতিক সংকট মোচনে আপনার পদত্যাগের বিকল্প নেই।

বুধবার (২৪ মে) ‘জাতীয় নির্বাচনকালীন নির্দলীয় সরকার ব্যবস্থা কেন’- শীর্ষক এক আলোচনা সভায় প্রধান আলোচকের বক্তব্যে তিনি এসব কথা বলেন। জাতীয় প্রেস ক্লাবের মাওলানা আকরম খাঁ হলে এই আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ ইয়ুথ ফোরাম।

দুদু বলেন, আপনারা (আওয়ামী লীগ) ১৯৯৬ সালে তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আন্দোলন করেছেন। যা খুশি সব আন্দোলন করেছেন। এখন ভুলে গেলে হবে কী করে? কেয়ারটেকার জাতীয় ঐক্যের মতের প্রতীক। এটা আপনাদের, আমাদের, বাম ও ইসলামের দলগুলোর মতে করা হয়েছে। এ থেকে আপনি বেরিয়ে গেলেও দেশবাসী বেরিয়ে যাবে না।

তিনি আরও বলেন, এই তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে। সময় খুব কম আছে। বেগম খালেদা জিয়াকে ছাড়তে হবে। দেশনায়ক তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার সুযোগ করে দিতে হবে। যদি সুযোগ করতে না পারেন সেটাও আমরা করব। তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনব।

প্রধানমন্ত্রীর উদ্দেশে সাবেক এই সংসদ সদস্য বলেন, এটা মনে করবেন না যে আমরা আপনার দিকে তাকিয়ে আছি। আমরা একটা সময়ের জন্য অপেক্ষা করছি। তখন আপনিও আর সময় পাবেন না। এই দেশে স্বৈরাচার সরকারকে জনগণ কখনো মেনে নেয়নি।

ইয়ুথ ফোরামের উপ‌দেষ্টা এম. নাজমুল হাসানের সভাপ‌তি‌ত্বে ও সংগঠ‌নের সভাপ‌তি মুহাম্মদ সাইদুর রহমা‌নের সঞ্চালনায় আলোচনা সভায় আরও উপস্থিত বিএন‌পির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, দলের চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, জাতীয় পার্টির মহাসচিব আহসান হাবীব লিংকন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বুলু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, মে ২৪, ২০২৩
এসসি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।