ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘চাঁদের বক্তব্যই প্রমাণ করে বিএনপি একটি সন্ত্রাসী দল’

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, মে ২২, ২০২৩
‘চাঁদের বক্তব্যই প্রমাণ করে বিএনপি একটি সন্ত্রাসী দল’

সিলেট: রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদের প্রকাশ্য জনসভায় বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেন। এর প্রতিবাদে সারাদেশের ন্যায় সিলেটেও বিক্ষোভ সমাবেশ করে আওয়ামী লীগ।

সোমবার (২২ মে)বেলা ‌২টায় সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ বিক্ষোভ মিছিলের আয়োজন করে। বিক্ষোভ মিছিলটি ঐতিহাসিক রেজিস্ট্রারি মাঠ থেকে শুরু হয়ে নগরের বিভিন্ন সড়ক হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে শেষ হয়। বিক্ষোভ মিছিল শেষে কেন্দ্রীয় শহীদ মিনারে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদের সভাপতিত্বে এবং জেলার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. নাসির উদ্দিন খানের পরিচালনায় সমাবেশ বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, মহানগরের সাধারণ সম্পাদক অধ্যাপক মো. জাকির হোসেন, সিটি করপোরেশনের মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী।

বক্তারা প্রকাশ্য জনসভায় বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা দেশের সফল প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে হত্যার হুমকিদাতা রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক সন্ত্রাসী আবু সাইদ চাঁদকে গ্রেপ্তার করায় স্বস্তি প্রকাশ করেন। সন্ত্রাসী চাঁদকে দৃষ্টান্তমূলক শাস্তি বিধানের ব্যবস্থা করার জোর দাবি জানান তারা।

বক্তারা আরও বলেন, সন্ত্রাসী আবু সাইদ চাঁদের বক্তব্যই প্রমাণ করে বিএনপি একটি সন্ত্রাসী দল। এই নেতারাও আগাগোড়া সন্ত্রাসী। সন্ত্রাসী আবু সাইদ চাঁদের বক্তব্যে প্রমাণ হয়েছে ২০দফা, ১০ দফা তাদের লোক দেখানো দাবি। তাদের আসল দাবি হচ্ছে শেখ হাসিনাকে হত্যা করে স্বাধীনতার স্বপক্ষের শক্তিকে দেশ থেকে উৎখাত করে একাত্তরে তাদের পরাজয়ের বদলা নেয়া।

বিএনপি নামক এ সন্ত্রাসী দল ও এর সন্ত্রাসী নেতাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলে তাদের সেই দিবাস্বপ্ন রুখে দিতে দেশপ্রেমিক জনগণের প্রতি আহ্বান জানানো হয় প্রতিবাদ সমাবেশে।

বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে জেলা আওয়ামী লীগ নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন জেলার সহ-সভাপতি আলহাজ্ব আশফাক আহমদ, অ্যাডভোকেট নিজাম উদ্দিন, অধ্যক্ষ সুজাত আলী রফিক, অ্যাডভোকেট শাহ মো. মোসাহিদ আলী, কার্যনির্বাহী কমিটির সদস্য হাবিবুর রহমান হাবিব এমপি, যুগ্ম সাধারন সম্পাদক মোহাম্মদ আলী দুলাল, কবীর উদ্দিন আহমদ, কোষাধ্যক্ষ শমসের জামাল, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মাহফুজুর রহমান, সাইফুল আলম রুহেল, অ্যাডভোকেট রনজিত সরকার, আইন সম্পাদক অ্যাডভোকেট আজমল আলী, তথ্য ও গবেষণা সম্পাদক মো. মবশ্বির আলী, দপ্তর সম্পাদক আখতারুজ্জামান চৌধুরী জগলু, মহিলা বিষয়ক সম্পাদক বেগম সামসুন্নাহার মিনু, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক বুরহান উদ্দিন আহমদ, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. মোহাম্মদ সাকির আহমদ (শাহীন)।

মহানগর আওয়ামী লীগ নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, ফয়জুল আনোয়ার আলাওর, বিজিত চৌধুরী, নুরুল ইসলাম পুতুল, অ্যাডভোকেট প্রদীপ কুমার ভট্টাচার্য্য, যুগ্ম সাধারণ সম্পাদক বিধান কুমার সাহা, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ শামীম আহমদ, ডা. আরমান আহমদ শিপলু, এাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মখলিছুর রহমান কামরান, দপ্তর সম্পাদক খন্দকার মহসিন কামরান, ধর্ম বিষয়ক সম্পাদক নজমুল ইসলাম এহিয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুর রহমান জামিল, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আজাহার উদ্দিন জাহাঙ্গীর, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মহিউদ্দিন লোকমান ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মোহাম্মদ জুবের খান।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, মে ২২, ২০২৩
এনইউ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।