ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নির্বাচন নিয়ে বিদেশি কোনো চাপ নেই: কাদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, মে ৭, ২০২৩
নির্বাচন নিয়ে বিদেশি কোনো চাপ নেই: কাদের

ঢাকা: বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেছেন, আমি পিটার হাসের ( ঢাকাস্থ মার্কিন রাষ্ট্রদূত) সঙ্গে সাক্ষাৎ করার সময় তাকে তত্ত্বাবধায়ক সরকার নিয়ে জিজ্ঞাসা করলে তিনি আমাকে বলেছেন, উই ডোন্ট কেয়ার অ্যাবাউট কেয়ারটেকার গভর্মেন্ট। আমরা (যুক্তরাষ্ট্র) একটা সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চাই।

নির্বাচন নিয়ে বিদেশি কোনো চাপ নেই মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, আমরা দেশের বাইরে থেকে নির্বাচন নিয়ে কোনো চাপ অনুভব করছি না।

রোববার (৭ মে) রাজধানীর বনানীতে সেতু ভবনে সেতু কর্তৃপক্ষের বোর্ড সভা শেষে তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির নিরপেক্ষতার সংজ্ঞা হচ্ছে ২০০১ সালে আর ২০০৭ সালে দেশে যে তত্ত্বাবধায়ক সরকার ছিল তেমন একটা তত্ত্বাবধায়ক সরকার। বিএনপি ভাবছে এমন একটা বায়াসড তত্ত্বাবধায়ক সরকার আসলে তাদেরকে জিতিয়ে দিতে পারবে।

তিনি বলেন, ওই সরকারের যে কার্যকালাপ, আর আচরণ বিএনপি ২০০১ সালে সেটার সুফল ভোগ করেছে। তারা (বিএনপি) একটা বায়াসড কৌশল অবলম্বন করে নির্বাচনে আসতে চায়। এটাই তাদের নিরপেক্ষতা। তাদেরকে নির্বাচনে জেতার গ্যারান্টি দিতে হবে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এখানে নির্বাচন কমিশন আছে। তারা যথেষ্ট স্বাধীন ও নিরপেক্ষ। তাদের নিরপেক্ষতা অবলম্বনের যথেষ্ট ক্ষমতা আছে।

তিনি বলেন, নির্বাচনে আসা বিএনপির অধিকার। সরকার দয়া করে সুযোগ দিচ্ছে এমন না। তারা নির্বাচনে থাকবে এটা গণতান্ত্রিক অধিকার। আওয়ামী লীগ দয়া করে তাদের আনবে এটাতো হতে পারে না।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, মে ৭, ২০২৩
এনবি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।