ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘কেউ গণতন্ত্রের ওপর আঘাত করলে তাদের প্রতিহত করা হবে’

স্পেশাল করেসপনেডন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৩
‘কেউ গণতন্ত্রের ওপর আঘাত করলে তাদের প্রতিহত করা হবে’ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম

ঢাকা: কেউ যদি দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে দেশের জনগণের বিপক্ষে অবস্থান নেয়, গণতন্ত্রের ওপর আঘাত করে তাদের প্রতিহত করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম ৷

রোববার (২ এপ্রিল) রমজান মাস উপলক্ষে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে গরিব, অসহায় ও দুঃস্থদের মাঝে খাদ্যসামগ্রী উপহার বিতরণ কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে এ উপহার সামগ্রী বিতরণ করা হয় ৷

অনুষ্ঠানে বাহাউদ্দিন নাছিম বলেন, দেশ ও দেশের বাইরে সব সংকট কাটিয়ে ওঠার মাধ্যমে নিজের দক্ষতার পরিচয় দিয়েছেন আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তার জনপ্রিয়তা আকাশচুম্বী। কেউ যদি দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে এবং দেশের ও জাতিসত্তার ওপর আঘাত আনে, দেশের উন্নয়ন ও অগ্রগতিকে বন্ধ করে দিতে চায়, দেশের জনগণের বিপক্ষে অবস্থান নেয় তাদের প্রতিহত করা হবে। গণতন্ত্রের ওপর কোনো আঘাত আমরা মেনে নেব না। গণতন্ত্রের ওপর যারা আঘাত করবে দেশের মর্যাদা রক্ষা করার জন্য তাদের প্রতিহত করা হবে।

বাহাউদ্দিন নাছিম আরও বলেন, আন্তর্জাতিক গণমাধ্যম ব্লুমবার্গ বলেছে দেশের উন্নয়নের জন্য, দেশকে এগিয়ে নেওয়ার জন্য মানুষের নিরঙ্কুশ সমর্থনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চতুর্থবারের মতো দেশের প্রধানমন্ত্রী হবেন। তারা বলেছে প্রধানমন্ত্রীর জনপ্রিয়তার সঙ্গে কারো তুলনা হয় না। তিনি দেশের জন্য যেভাবে কাজ করছেন ও সব দুর্যোগ যেভাবে মোকাবিলা করেছেন, পাশাপাশি রাশিয়া ইউক্রেনের যুদ্ধের সময় সারা পৃথিবী যখন অর্থনৈতিক  সমস্যার মধ্য দিয়ে যাচ্ছে সে সময় তিনি যেভাবে বাংলাদেশের সংকট মোকাবিলা করে উঠেছেন ও দক্ষতার পরিচয় দিয়েছেন তা নজিরবিহীন।

তিনি বলেন, একটি রাজনৈতিক দল ও কিছু ব্যক্তি কখনো দেশের ভালো দেখতে পারে না। তারা কখনো কখনো গণমাধ্যমকে ব্যবহার করে ষড়যন্ত্র করে। গণমাধ্যমকর্মীরা আমাদের বন্ধু। গণমাধ্যমের সঙ্গে আমাদের চমৎকার সম্পর্ক। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার উন্নয়ন ও গণকল্যাণমুখী। দেশের বড় বড় কাজগুলো শেখ হাসিনার মাধ্যমে হয়েছে এটি বলতে যাদের লজ্জা লাগে তারাই ষড়যন্ত্র করে। আমাদের ইতিহাস হলো রক্তে রঞ্জিত ইতিহাস। আমাদের সব থেকে বড় অর্জন হলো আমাদের স্বাধীনতা। আমাদের স্বাধীনতা দিবসে এ স্বাধীনতাকে নিয়েই অপপ্রচার ও মিথ্যাচার করা হয়েছে। একটি গণমাধ্যম একজন শিশুর ছবি ব্যবহার করে মিথ্যাচার করেছে। সত্য সংবাদ হলে আমদের আপত্তি ছিল না। আমাদের আপত্তি হলো তারা একটি শিশুর ছবি ব্যবহার করে মিথ্যাচার করেছে। তারা মিথ্যাচারের মাধ্যমে বিশ্ব দরবারে আমাদের ছোট করার অপচেষ্টা করেছে। পবিত্র রমজান মাসে আমাদের প্রধানমন্ত্রী সিয়াম সাধনার মাস হিসেবে আনুষ্ঠানিকতা বাদ দিয়ে মানুষের সহযোগিতা করার নির্দেশ দিয়েছেন।  আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা স্বতস্ফূর্তভাবে মানুষের পাশে দাঁড়িয়েছে। এটাই আমাদের শিক্ষা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক সৈয়দ আবদুল আউয়াল শামীম, স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু।  

ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাসুদ রানার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক তারিক সাঈদ এ বিতরণ অনুষ্ঠান পরিচালনা করেন ৷ এ সময় পাঁচশতাধিক গরিব মানুষের মাঝে খাদ্যসামগ্রী উপহার হিসেবে বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৩
এসকে/জেএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।