ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মৌলভীবাজারে বিএনপির কর্মসূচিতে ছাত্রলীগ-যুবলীগের হামলা!

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, মার্চ ১১, ২০২৩
মৌলভীবাজারে বিএনপির কর্মসূচিতে ছাত্রলীগ-যুবলীগের হামলা!

সিলেট: পুলিশের উপস্থিতিতে মৌলভীবাজারে বিএনপির মানববন্ধন কর্মসূচীতে হামলার ঘটনা ঘটেছে।

শনিবার (১১ মার্চ) দুপুর ১টার দিকে মৌলভীবাজার সরকারি স্কুল মাঠের কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণে এ হামলার ঘটনা ঘটে।

ছাত্রলীগ-যুবলীগ এ হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির নেতারা।

হামলায় সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী রক্ষা পেলেও সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমানসহ অন্তত ২০ নেতাকর্মী আহত হয়েছেন। এছাড়া ঘটনা প্রতিহত করতে গিয়ে ছাত্রদলের ইটপাটকেলের আঘাতে ছাত্রলীগ-যুবলীগের ৫ সদস্য আহত হয়েছেন।

স্থানীয়রা জানান, বিএনপির মানববন্ধন কর্মসূচির প্রস্তুতিকালে ছাত্রলীগ ও যুবলীগ নেতাকর্মীরা লাঠিসোটা দিয়ে হামলা করে। তারা পুলিশের উপস্থিতিতে এবং ইটপাটকেল নিক্ষেপ করে। এতে প্রয়াত অর্থমন্ত্রী এম সাইফুর রহমানের ছেলে এম নাসের রহমান, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আকিদুর রহমান সোহান, জেলা জাসাসের সদস্য সচিব জসিম তালুকদারসহ নেতাকর্মীদের প্রায় ২০ জন আহত হন।

এ সময় উভয় পক্ষে ইটপাটকেল নিক্ষেপ শুরু হয়। এতে ছাত্রলীগ-যুবলীগের আরও ৫ সদস্য আহত হন। সংঘর্ষ চলাকালে ২টি গাড়ি ভাঙচুর করা হয়।

হামলার বিষয়ে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বাংলানিউজকে বলেন, শনিবার বেলা ১টার দিকে মৌলভীবাজার শহিদ মিনারের সামনে মানবন্ধন কর্মসূচির প্রস্তুতি চলছিল। সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হতেই ছাত্রলীগ-যুবলীগসহ অন্যান্যরা পুলিশ ও ডিবি পুলিশের উপস্থিতিতে হামলা চালায়। পেছনে পুলিশ আর সামনে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা হাতে লাঠি, চাকু নিয়ে হামলা চালায়। এ সময় তাদের ছোড়া ইটের আঘাতে এম নাসের রহমান চোখে আঘাতপ্রাপ্ত হয়েছেন। সেই সঙ্গে আরও অনেক নেতাকর্মী আহত হয়েছেন।

তিনি বলেন, আজ ৬২ জেলায় মানবন্ধন হয়েছে। কোথাও হামলার ঘটনা ঘটেনি। এ হামলার ঘটনা মৌলভীবাজারের রাজনৈতিক সম্প্রীতির নজির ভেঙে দিয়েছে। রাজনৈতিক সম্প্রীতিতে আঘাত করা হয়েছে। ছোট এক মানববন্ধন করা তাদের সহ্য হলো না। তাদের ধিক্কার জানানোর ভাষা নেই। এ ধরণের হামলার ঘটনা রাজনৈতিক দায়িত্বশীলদের দায়িত্বহীনতার অভাব এবং ভবিষ্যতের জন্য এটা অ্যালার্মিং হয়ে থাকলো। এখানে পুলিশের নিরপেক্ষতা ছিল না। যারা এ ঘটনা ঘটিয়েছেন, মৌলভীবাজারের মানুষ এর জবাব দেবে।

দলীয় সূত্র জানায়, বিদ্যুতের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ এবং বর্তমান সংসদ বিলুপ্ত করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তিসহ ১০ দফা দাবিতে সারা দেশের ন্যায় মৌলভীবাজারে বিএনপির মানববন্ধন কর্মসূচি আয়োজন করে। কিন্তু মানববন্ধনের প্রস্তুতিকালে ছাত্রলীগ ও যুবলীগ পুলিশের উপস্থিতিতে হামলা করে। এতে বিএনপি, যুবদল, ছাত্রদলের অনেক নেতাকর্মী আহত হয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, মার্চ ১১, ২০২৩
এনইউ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।