ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

পিলখানা হত্যাকাণ্ড ছিল দেশি-বিদেশি ষড়যন্ত্রের অংশ: রাশেদ প্রধান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৩
পিলখানা হত্যাকাণ্ড ছিল দেশি-বিদেশি ষড়যন্ত্রের অংশ: রাশেদ প্রধান

ঢাকা: রক্ত ঝরা ২৫ শে ফেব্রুয়ারি পিলখানা ট্র্যাজেডির ঘটনাকে দেশি-বিদেশি ষড়যন্ত্রের অংশ বলে মন্তব্য করেছেন জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপার সহ-সভাপতি রাশেদ প্রধান।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর আসাদগেট জিইউপি মিলনায়তনে জাগপা আয়োজিত পিলখানা ট্র্যাজেডির স্মরণে ‘রক্ত ঝরা ২৫ শে ফেব্রুয়ারি-টার্গেট ছিল বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

 

রাশেদ প্রধান বলেন, পিলখানায় নির্মম হত্যাযজ্ঞের ঘটনা আওয়ামী লীগ সরকারের অজানা নয়! কারণ ১/১১’র ষড়যন্ত্রের মধ্য দিয়ে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসে এবং দেড় মাসের মাথায় পিলখানায় সেনা হত্যার ঘটনা ঘটে। পিলখানায় হত্যার ঘটনার বিস্তারিত তুলে ধরে সাবেক সেনাপ্রধান ও তৎকালীন মহাজোট সরকারের শরীক দলের একজন প্রভাবশালী নেতা গণমাধ্যমে তার বিশেষ সাক্ষাৎকারে বলেছিলেন, পিলখানা হত্যার ঘটনার প্রায় দুই সপ্তাহ আগে প্রতিবেশী দেশের একটি গোয়েন্দা সংস্থা বাংলাদেশের ক্ষমতাসীন দলের একাধিক নেতা ও মন্ত্রীর সঙ্গে বৈঠক করেন এবং ঘটনার আগের দিন গভীর রাতে ওই গোয়েন্দা সংস্থা গণভবনে প্রবেশ করেছেন এবং ভোর ৫টায় তারা গণভবন ত্যাগ করেন। দেশবাসী জানতে চায় রাষ্ট্রের বিরুদ্ধে এটা কীসের ষড়যন্ত্র ছিল? সুতরাং পিলখানা গণহত্যার দায় আওয়ামী লীগ সরকার এড়াতে পারে না! 

তিনি আরও বলেন, শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার পর দেশকে সেনাশূন্য করার গভীর ষড়যন্ত্র শুরু হয়। যার মধ্য দিয়ে আজ দেশের স্বাধীনতা অরক্ষিত। গণতন্ত্র শৃঙ্খলিত। জনগণের ভোটাধিকার কেড়ে নেওয়া হয়েছে। জনগণের বাকস্বাধীনতা নেই। গণমাধ্যমের স্বাধীনতা নেই।  

রাশেদ প্রধান বলেন, আওয়ামী লীগ সরকার আবারও ২০১৪ ও ১৮ সালের নীল নকশা অনুয়ায়ী নির্বাচন করতে চায়! তবে এবার সে সুযোগ দেওয়া হবে না। আগামী নির্বাচন অবশ্যই নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই হবে।  

জাগপার প্রেসিডিয়াম সদস্য আসাদুর রহমান খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- জাগপা নেতা আবুল কালাম আজাদ, যুব জাগপার সভাপতি নজরুল ইসলাম বাবলু, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মোহাম্মদ সিরাজুল ইসলাম, জাগপা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র সরকার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৩
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।