ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রূপগঞ্জে পাল্টাপাল্টি কর্মসূচিতে বিএনপি-আ.লীগ ধাওয়া, আটক ১

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
রূপগঞ্জে পাল্টাপাল্টি কর্মসূচিতে বিএনপি-আ.লীগ ধাওয়া, আটক ১ রূপগঞ্জে আওয়ামী লী- ও বিএনপির নেতাকর্মীদের ধাওয়ার পর একজনকে আটক করে পুলিশ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জের ৫ ইউনিয়নে পাল্টাপাল্টি কর্মসূচিকে ঘিরে ধাওয়া পাল্টা ও হামলার ঘটনা ঘটেছে। এসময় এক যুবদল নেতাকে আটক করেছে পুলিশ।

শনিবার (১১ ফেব্রুয়ারি) কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ইউনিয়নগুলোতে শান্তি সমাবেশ করে আওয়ামী লীগ। বিএনপি পালন করে পদযাত্রা কর্মসূচি।  

গোলাকান্দাইল ইউনিয়ন বিএনপির কর্মসূচি চলাকালীন গোলাকান্দাইল থেকে আটক করা হয়েছে ইউনিয়ন যুবদলের সহ-সভাপতি মাহফুজুর রহমান খোরশেদ- এমনটা অভিযোগ করেছেন রূপগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি মাহফুজুর রহমান হুমায়ুন। তার দাবি, খোরশেদকে আটকের পর তাকে সোনারগাঁ থানায় নিয়ে গেছে পুলিশ।

জানা যায়, সকাল থেকে রূপগঞ্জের দাউদপুর ইউনিয়ন, রূপগঞ্জ ইউনিয়ন, মুড়াপাড়া ইউনিয়ন, গোলাকান্দাইল ইউনিয়ন, কায়েতপাড়া ইউনিয়নে বিএনপির পদযাত্রা কর্মসূচি পালিত হয়। এর মধ্যে রূপগঞ্জ ইউনিয়ন বিএনপির কর্মসূচির শেষ পর্যায়ে আওয়ামী লীগের নেতাকর্মীরা সেখানে এসে তাদের ধাওয়া দেয়। একই সময়ে মুড়াপাড়া ইউনিয়ন বিএনপির কর্মসূচিতে অংশ নেওয়ায় বিএনপির কয়েকজন নেতাকর্মীর ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে তাদের ব্যবসা প্রতিষ্ঠানে তালা মেরে দিয়েছে আওয়ামী লীগ ও এসময় দুই নেতাকর্মীকে মারধর করা হয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি। তবে আওয়ামী লীগের দাবি, কোনো হামলা নয় বিএনপি-জামায়াত যেন কোনো নাশকতা করতে না পারে সেজন্য শান্তি সমাবেশ করেছে তারা।

রূপগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি মাহফুজুর রহমান হুমায়ুন জানান, আমরা ইতোমধ্যে ৫টি ইউনিয়নে আমাদের পদযাত্রা কর্মসূচি করেছি। আমাদেরকে রূপগঞ্জ ইউনিয়ন বিএনপির কর্মসূচি শেষে আওয়ামী লীগের নেতাকর্মীরা সেখানে এসে ঝামেলা করার চেষ্টা করেছে এবং মুড়াপাড়ায় আমাদের নেতাকর্মীরা পদযাত্রা কর্মসূচিতে অংশ নিয়েছে বলে আমাদের কয়েকজন নেতাকর্মীর ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে তাদের ব্যবসা প্রতিষ্ঠানে তালা মেরে দিয়েছে। এসময় আমাদের দুজন কর্মীকে মারধর করা হয়েছে। পাশাপাশি আমাদের গোলাকান্দাইল ইউনিয়ন বিএনপি কর্মসূচি থেকে ইউনিয়ন যুবদলের সহ সভাপতি মাহফুজুর রহমান খোরশেদকে আটক করেছে পুলিশ। তাকে আটক করে সোনারগাঁ থানায় নিয়ে যাওয়া হয়েছে। মুড়াপাড়ায় আমাদের নেতাকর্মীদের মধ্যে তীব্র ক্ষোভ বিরাজ করছে।

এদিকে জানা গেছে, মুড়াপাড়া ইউনিয়ন বিএনপি ও আওয়ামী লীগের নেতাকর্মীরা পাল্টাপাল্টি প্রস্তুতি নিচ্ছেন। উভয় পক্ষই মাঠে শক্তি বৃদ্ধি করছে এবং সেখানে উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে। যেকোন সময় দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হতে পারে বলে আশংকা করছেন এলাকাবাসী।

রূপগঞ্জের ভুলতা পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোস্তাফিজুর রহমান জানান, কোন সংঘর্ষের খবর আমরা পাইনি। কাউকে আটক বা গ্রেফতার করা হয়নি।  

সোনারগাঁ থানার পরিদর্শক (তদন্ত) আহসান উল্লাহ জানান, এরকম কোনো আটকের খবর আমার জানা নেই।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
এমআরপি/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।