ঢাকা, মঙ্গলবার, ২২ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

রাজনীতি

নয়াপল্টনে সংঘর্ষ: সাবেক এমপি সেলিম রেজার জামিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৭ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩
নয়াপল্টনে সংঘর্ষ: সাবেক এমপি সেলিম রেজার জামিন সেলিম রেজা হাবিব

ঢাকা: নয়াপল্টনে সংঘর্ষের ঘটনায় পল্টন থানায় করা মামলায় বিএনপির সাবেক সংসদ সদস্য সেলিম রেজা হাবিবকে জামিন দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) ঢাকার অষ্টম অতিরিক্ত মহানগর দায়রা জজ তেহসিন ইফতেখার জামিনের আদেশ দেন।

আসামিপক্ষের অন্যতম আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ জানান, এদিন সেলিম রেজাকে ফৌজদারি বিবিধ মামলায় জামিন মঞ্জুর করেন আদালত। তার বিরুদ্ধে অন্য কোনো মামলায় পরোয়ানা না থাকায় মুক্তিতে আর কোনো বাধা নাই।

গত ৭ ডিসেম্বর বিকেলে রাজধানীর নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন গুলিবিদ্ধ হয়ে নিহত হন। আহত হন অনেকে। অভিযান চলাকালে নয়াপল্টন থেকে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, সাবেক এমপি সেলিম রেজা হাবিব, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ অনেক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়।

পরদিন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকেও আটক করে এ মামলায় গ্রেফতার দেখানো হয়।

এরপর সেলিম রেজা হাবিবের পক্ষে সিএমএম আদালতে একাধিকবার জামিন নামঞ্জুর হয়। তাই তার পক্ষে আইনজীবীরা মহানগর দায়রা জজ আদালতে জামিন আবেদন করেন। সেই আবেদনের শুনানি শেষে বিচারক আজ তার জামিন মঞ্জুর করেন।

একই মামলায় ইতোমধ্যে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন এবং ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম জামিনে মুক্তি পেয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩
কেআই/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।