ঢাকা, মঙ্গলবার, ১৩ ফাল্গুন ১৪৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ শাবান ১৪৪৫

রাজনীতি

আ. লীগের সমাবেশকে ঘিরে মিথ্যা মামলা ও হয়রানির অভিযোগ বিএনপির

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩
আ. লীগের সমাবেশকে ঘিরে মিথ্যা মামলা ও হয়রানির অভিযোগ বিএনপির

রাজশাহী: রাজশাহীতে আগামী ২৯ জানুয়ারি আওয়ামী লীগের সমাবেশ। এই সমাবেশকে ঘিরে বিএনপির নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা ও হয়রানির অভিযোগ উঠেছে।

 

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) দুপুরে রাজশাহী মহানগর বিএনপির আয়োজনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে বিএনপি নেতারা এ অভিযোগ করেন।

মহানগরীর মালোপাড়ায় থাকা দলীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে প্রশাসনের এমন কাজের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয় এবং বিএনপির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত ও রাজশাহী মহানগর যুবদলের আহ্বায়ক মাহফুজুর রহমান রিটনের বিরুদ্ধে নতুন করে মামলা প্রত্যাহারের দাবি জানান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন রাজশাহী মহানগর বিএনপি’র আহ্বায়ক বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এরশাদ আলী ঈশা। তিনি বলেন, আওয়ামী লীগের আয়োজনে আগামী ২৯ জানুয়ারি রাজশাহী মাদ্রাসা মাঠে জনসভা হবে। বিএনপি উদারগণতান্ত্রিক দল হিসেবে আওয়ামী লীগের এই জনসভাকে স্বাগত জানায়। তবে এই জনসভাকে কেন্দ্র করে আইনশৃংখলা বাহিনী অত্যন্ত অন্যায়ভাবে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বাড়িতে রাতের অন্ধকারে যেয়ে হয়রানি করছে ও ভয়ভীতি প্রদর্শন করছেন। সেই সঙ্গে নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা করছে। যা মানবাধিকার লঙ্ঘনের শামিল।

তিনি বলেন, মহানগর যুবদলের আহ্বায়ক মাহফুজুর রহমান রিটন, সদস্য সচিব রফিকুল ইসলাম রবি, রাজশাহী মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি জাকির হোসেন রিমন ও সিটি কলেজ ছাত্রদলের সদস্য সচিব এমদাদুল হক লিমনসহ অন্যান্য নেতার বাড়িতে রাতের অন্ধকারে আওয়ামী প্রশাসন ও আইনশৃংখলা বাহিনীর সদস্যরা গিয়ে হয়রানি করেছে। আগামীতেও হয়ত এই ধারা অব্যাহত থাকবে।  

সংবাদ সম্মেলন থেকে এই ধরনের কর্মকাণ্ডের জন্য আবারও তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। এছাড়া এসব হয়রানি বন্ধের দাবি জানান বিএনপি নেতারা।

সংবাদ সম্মেলনে মহানগর বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩
এসএস/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।