ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

প্রধানমন্ত্রীর জনসভা: পুরো ট্রেন ভাড়া এমপি মুন্নার!

স্বপন চন্দ্র দাস, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৩
প্রধানমন্ত্রীর জনসভা: পুরো ট্রেন ভাড়া এমপি মুন্নার!

সিরাজগঞ্জ: আগামী রোববার (২৯ জানুয়ারি) রাজশাহীতে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐতিহাসিক জনসভা অনুষ্ঠিত হবে। সেই জনসভা সফল করতে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন সিরাজগঞ্জ-২ (সদর ও কামারখন্দ) আসনের এমপি অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না।

বাস বা মাইক্রোবাসের পরিবর্তে ট্রেনে প্রায় চার হাজার নেতাকর্মীকে নিয়ে তিনি জনসভায় উপস্থিত হবেন। এজন্য তিনি ভাড়া নিয়েছেন ১৫ বগির বিশেষ ট্রেন।

আওয়ামী লীগের একাধিক সূত্র জানায় ডা. হাবিবে মিল্লাত মুন্না ইতোমধ্যে ১৫ বগির একটি বিশেষ ট্রেন ভাড়া করেছেন। প্রতিটি বগিতে ১০৫টি করে আসন রয়েছে। তবে বিশেষ ব্যবস্থায় আসন সংখ্যার চেয়েও দ্বিগুণ মানুষকে নিয়ে ট্রেনটি যাবে। সব মিলিয়ে অন্তত সাড়ে ৩ থেকে ৪ হাজার নেতাকর্মী এই ট্রেনে যেতে পারবেন। তবে সংখ্যা বেশি হলে প্রয়োজনে আরও কয়েকটি বগি ভাড়া নিয়েও বিশেষ এই ট্রেনে সংযুক্ত করা হতে পারে। আগামী রোববার (২৯ জানুয়ারি) সকাল ৯টায় সিরাজগঞ্জ বাজার রেলওয়ে স্টেশন থেকে ট্রেনটি ছেড়ে যাবে। পথে কামারখন্দ উপজেলার জামতৈল রেলওয়ে স্টেশনে ১৫ মিনিট বিরতি দেবে। সেখানে ওই এলাকার নেতাকর্মীরা ট্রেনে ওঠার সুযোগ পাবেন। পরবর্তীতে বিরামহীনভাবে ট্রেনটি রাজশাহীর উদ্দেশ্যে যাত্রা করবে। প্রধানমন্ত্রীর জনসভা শেষে দলীয় কর্মীদের নিয়ে একই ট্রেনে সিরাজগঞ্জে ফিরে আসবেন এই সংসদ সদস্য।

সিরাজগঞ্জ বাজার রেলওয়ে স্টেশনের ইনচার্জ মাসুদ রানা বলেন, সিরাজগঞ্জ-২ আসনের এমপি অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না আগামী ২৯ তারিখে রাজশাজী যাওয়ার জন্য একটি বিশেষ ট্রেন ভাড়া নিয়েছেন। ১৫ বগির সবগুলো আসনের ভাড়া দিয়েই ট্রেনটি নিচেছন তিনি। ওইদিন সিল্কসিটি ট্রেনটি বন্ধ থাকবে। এ কারণে সিডিউলের কোনো সমস্যা হবে না।

এদিকে দীর্ঘদিন পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় যাওয়ার জন্য সিরাজগঞ্জের উৎসুক নেতাকর্মীরা হাবিবে মিল্লাত মুন্না এমপির এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে।

বীর মুক্তিযোদ্ধা গাজী এস এইচ ফিরোজী, আতাউর রহমান বরাত, লোকমান হোসেন, সালাউদ্দিন ডিউকসহ সিরাজগঞ্জ পৌর আওয়ামী লীগের একাধিক নেতা বলেন, ২০১১ সালে সিরাজগঞ্জবাসী সর্বশেষ প্রধানমন্ত্রীর জনসভা সরাসরি দেখতে পেয়েছিল। দীর্ঘ ১২ বছর পর রাজশাহীর জনসভায় প্রধানমন্ত্রীর ভাষণ সরাসরি শোনার জন্য নেতাকর্মীরা উদগ্রীব হয়ে আছে। এ অবস্থায় হাবিবে মিল্লাত মুন্না এমপি ট্রেনযোগে যাওয়ার সুযোগ করে দিয়ে নেতাকর্মীদের আকাঙ্খা পূরণ করছেন।

শিয়ালকোল ইউনিয়নের ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আলম হোসেন, সাবেক সভাপতি আব্দুর রাজ্জাক, স্থানীয় আওয়ামী লীগ নেতা শাহজাহান, আব্দুল মজিদসহ তৃণমূলের একাধিক নেতাকর্মী বলেন, আমরা দীর্ঘদিন পর প্রধানমন্ত্রীর জনসভা যাওয়ার সুযোগ পেয়েছি। আমাদের এমপি মহোদয় এমন সুযোগ করে দেওয়ায় তাকে ধন্যবাদ জানাই।

সিরাজগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি হেলাল উদ্দিন বলেন, স্থানীয় এমপি ডা. মিল্লাত মুন্নার ব্যাক্তিগত উদ্যোগে এ ধরনের ব্যতিক্রমধর্মী আয়োজন প্রশংসনীয়। এমন আয়োজন করায় আয়োজককে জানাই ধন্যবাদ।

অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না বলেন, দীর্ঘদিন ধরে সিরাজগঞ্জের নেতাকর্মীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা সরাসরি শুনতে পায়নি। তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের মাঝে নেত্রীকে কাছ থেকে দেখার কিংবা সরাসরি বক্তৃতা শোনার বিশেষ আকাঙ্খা রয়েছে। তাদের এসেই আকাঙ্খা পূরণে আমি এই বিশেষ ট্রেনের ব্যবস্থা করেছি। যাতে চার-পাঁচ হাজার মানুষ রাজশাহীতে যাবে জনসভা শুনে আবার ওই ট্রেনেই ফিরে আসবে। এছাড়াও বিপুল সংখ্যক নেতাকর্মীদের জন্য আপ্যায়নের ব্যবস্থাও করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৩
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।