ঢাকা, মঙ্গলবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

রাজনীতি

২৫ জানুয়ারি সমাবেশ সফল করার আহ্বান বিএনপির

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৩
২৫ জানুয়ারি সমাবেশ সফল করার আহ্বান বিএনপির

ঢাকা: যুগপৎ আন্দোলনের পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী আগামী ২৫ জানুয়ারি ‘গণতন্ত্র হত্যা দিবসে’ গণতন্ত্র পুনরুদ্ধারে ১০ দফা দাবিতে দেশব্যাপী জেলা ও মহানগরে সমাবেশ সফল করার আহবান জানিয়েছে বিএনপি।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সোমবার (২৩ জানুয়ারি) এক বিবৃতিতে বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতা-কর্মী, সমর্থক, শুভানুধ্যায়ীসহ জনসাধারণের প্রতি ২৫ জানুয়ারি দেশব্যাপী মহানগরী ও জেলা পর্যায়ে সমাবেশ সফল করে দুর্নীতিবাজ, ফ্যাসিস্ট, গণবিরোধী সরকারের পদত্যাগ, অবৈধ সংসদ বাতিল, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও রাজবন্দিদের মুক্তি, বিদ্যুৎ, গ্যাস, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য কমানোসহ ১০ দফা দাবিতে চলমান গণ-আন্দোলন বেগবান করার আহ্বান জানান।

এদিকে বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স জানান, আগামী ২৫ জানুয়ারি বিভাগীয় সদর ও মহানগরে সমাবেশসমূহে কেন্দ্রীয় সিনিয়র নেতারা উপস্থিত থাকবেন। দেশব্যাপী অন্যান্য জেলা সদরেও জেলা বিএনপির উদ্যোগে সমাবেশ অনুষ্ঠিত হবে।

বিভাগীয় সদর ও মহানগরে যেসব নেতা উপস্থিত থাকবেন তারা হলেন- ঢাকায় নয়াপল্টন সড়কের সমাবেশে প্রধান অতিথি থাকবেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিশেষ অতিথি হিসেবে থাকবেন ড. খন্দকার মোশাররফ হোসেন ও মির্জা আব্বাস, সেলিমা রহমান।

বরিশালের সমাবেশে প্রধান অতিথি হিসেবে থাকবেন স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। চট্টগ্রামে আমির খসরু মাহমুদ চৌধুরী, রাজশাহীতে ইকবাল হাসান মাহমুদ টুকু, গাজীপুরে ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, কুমিল্লায় মো. শাহজাহান, সিলেটে ডা. এ জেড এম জাহিদ হোসেন, ময়মনসিংহে শামসুজ্জামান দুদু, রংপুরে অ্যাডভোকেট আহমেদ আজম খান, ফরিদপুরে অ্যাডভোকেট জয়নুল আবেদীন, খুলনায় নিতাই রায় চৌধুরী, নারায়ণগঞ্জে যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।
 
তিনি আরও জানান, বিভাগীয় সাংগঠনিক ও সহ-সাংগঠনিক সম্পাদকরা সমগ্র কর্মসূচি সমন্বয় করবেন এবং সুবিধামতো ইউনিটের কর্মসূচিতে উপস্থিত থাকবেন।

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৩
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।