ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিদ্যুতের দাম বাড়ানোর প্রতিবাদে বিএনপির বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
বিদ্যুতের দাম বাড়ানোর প্রতিবাদে বিএনপির বিক্ষোভ

ঠাকুরগাঁও: বিদ্যুতের দাম বাড়ানোর ও ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে ঠাকুরগাঁওয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।  

সোমবার (১৬ জানুয়ারি) দুপুরে ঠাকুরগাঁওয়ের জেলা বিএনপির কার্যালয়ে খণ্ড খণ্ড হয়ে বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা মিছিল নিয়ে সমবেত হোন।

পরে জেলা কার্যালয় অফিস থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে শহীদ মোহাম্মদ আলী সড়ক দিয়ে বঙ্গবন্ধু সড়ক হয়ে জেলা শহরের মূল রাস্তাগুলো প্রদক্ষিণ করে আবার অফিস কার্যালয়ের সামনে এসে শেষ হয়। বিক্ষোভ মিছিল শেষে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে জেলা বিএনপির অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফ বলেন, মানুষের কথা চিন্তা না করেই একটার পর একটা দ্রব্যমূল্যের দাম ক্রমাগত বাড়াচ্ছে এ অবৈধ সরকার। আর এ সময়ে হঠাৎ করেই বিদ্যুতের দাম বাড়িয়েছে। আজকে আমাদের এ বিক্ষোভ মিছিলে গণমানুষের এত উপস্থিতি প্রমাণ করে এ সরকার আর বেশি সময় টিকবে না। সেই সঙ্গে আমাদের ১০ দফা দাবি আদায়ে আমরা মাঠে আছি।  

জেলা বিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা তৈমুর রহমান বলেন, এ অবৈধ সরকার সব কিছুর দাম অস্বাভাবিক করে ফেলছে। আমরা আগেও বলেছিলাম বিদ্যুতের দাম বাড়াবেন না। অথচ জনগণের কথা চিন্তা না করে আবার অস্বাভাবিক দাম বাড়িয়েছে। এ সরকারের জনগণের সরকার নয়৷ সে কারণে জনগণের কথা চিন্তা না করে সবকিছুর দাম অস্বাভাবিক ভাবে বাড়াচ্ছে। আজকে আমাদের বিক্ষোভে ৩০ শতাংশ সাধারণ মানুষ অংশ নিয়েছেন। যারা আমাদের সঙ্গে এ প্রতিবাদ জানিয়েছেন।

তিনি আরও বলেন, আমরা বিদ্যুতের দাম বাড়ানোর প্রতিবাদে আজ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছি। সেই সঙ্গে আমাদের ঘোষিত ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে রাজপথে আমরা আছি। শেখ হাসিনার পদত্যাগ ছাড়া আমরা রাজপথ ছাড়ব না।  

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ-সভাপতি ওবায়দুল্লাহ মাসুদ, দপ্তর সম্পাদক মামুনুর রশিদ, জেলা যুবদলের সাধারণ সম্পাদক মাহবুব হোসেন তুহিন, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি নুরুজ্জামান নুরু, সাধারণ সম্পাদক সোহেল রানাসহ বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।