ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

রাজনীতি

জমি নিয়ে বিরোধ, যুবলীগ নেতা খুন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২২
জমি নিয়ে বিরোধ, যুবলীগ নেতা খুন জমি নিয়ে বিরোধ, যুবলীগ নেতা খুন

পাবনা: জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে পাবনার চাটমোহরে প্রতিপক্ষের অস্ত্রাঘাতে আনিসুর রহমান আনিস (৫০) নামে এক যুবলীগ নেতা নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত পাঁচজন।

আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শুক্রবার (৩০ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে উপজেলার পার্শ্বডাঙ্গা ইউনিয়নের প্রভাকরপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

আনিস ওই গ্রামের মৃত আকবর আলীর ছেলে এবং পার্শ্বডাঙ্গা ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি ছিলেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করেন- চাটমোহর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম।

পরিবারের সদস্য ও স্থানীয় সূত্রে জানা গেছে, প্রভাকরপাড়া গ্রামের আনিসুর রহমানের সঙ্গে আয়নাল হকের দীর্ঘদিন ধরে জমিজমা নিয়ে বিরোধ চলে আসছিল। বিরোধপূর্ণ সেই জায়গা নিজের দাবি করে আনিসুর রহমান শুক্রবার সকালে সীমানা প্রাচীর দেওয়ার সময় আয়নাল হক ও তার স্বজনরা বাধা দেয়। এতে দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটির একপর্যায়ে সংঘর্ষের ঘটনা ঘটে।

এ সময় প্রতিপক্ষের লোকজন আনিসুর রহমানের মাথায় শাবল দিয়ে আঘাত করলে তিনি আহত হন। পরে তাকেসহ অন্য আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক আনিসুরকে মৃত ঘোষণা করেন।

আহতদের মধ্যে একই এলাকার মৃত হামিদ সরকারের ছেলে জাকিরুল সরকার নামের এক জনকে গুরুত্বর অবস্থায় পাবনা জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। আহত অন্যদের মধ্যে- বদরুল ইসলাম, আসলাম হোসেন, নাহিদ হোসেন এবং মুনসুর রহমানকে চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এদিকে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে পুলিশ। এ সময় জিজ্ঞাসাবাদের জন্য তিন জনকে আটক করে থানায় নিয়ে আসা হয়। আটকরা হলেন- আয়নাল হোসেন, জাহিদুল ইসলাম ও সরোয়ার হোসেন।

চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জালাল উদ্দিন বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পরিদর্শন করেছে। এছাড়া জিজ্ঞাসাবাদের জন্য তাৎক্ষণিক তিন জনকে আটক করা হয়েছে। এ ঘটনায় থানায় মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। হাসপাতাল থেকে নিহতের মরদেহটি ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।