ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ভোট ডাকাতি করে ক্ষমতায় থাকার সুযোগ আর নেই: গয়েশ্বর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৮ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২২
ভোট ডাকাতি করে ক্ষমতায় থাকার সুযোগ আর নেই: গয়েশ্বর

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, ভোট ডাকাতি যারা করেছে, তাদের আপনারা আমরা সবাই চিনি। আপনারা রাজপথে নেমেছেন, নিশ্চয়ই খালি হাতে ফিরবেন না।

শুক্রবার (৩০ ডিসেম্বর) সন্ধ্যায় পূর্ব ঘোষিত কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গণমিছিলের সমাপনী বক্তব্যে তিনি এ কথা বলেন।

গয়েশ্বর বলেন, ১০ দফার মূল দফা একটাই শেখ হাসিনার পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহালের মাধ্যমে নির্বাচন আদায় করা। এজন্য বিএনপি ও সম্ভাবনা গণতান্ত্রিক রাজনৈতিক দলগুলোকে সঙ্গে নিয়ে আগামী ১১ জানুয়ারি গণ অবস্থান কর্মসূচি বাস্তবায়ন করা হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীকে বলবো, আপনি জনগণের চোখের দিকে তাকান, চোখের ভাষা বুঝুন, গুম-খুন আর মানুষ হত্যা করে ক্ষমতায় থাকার সুযোগ নেই।

পুলিশ বাহিনীকে উদ্দেশ্য করে গয়েশ্বর বলেন, যারা জনগণের নিরাপত্তার জন্য জনগণের টাকায় পোশাক পরে চলেন, তাদের বলবো আজকের মিছিল আপনাদের নাকের ডগা দিয়ে গেছে। তাদের চোখের ভাষা বুঝুন, জনগণের বিরুদ্ধে দাঁড়াবেন না, যে জনগণ রক্ত দিয়ে দেশ স্বাধীন করেছেন এ জনগণ আবার গণতন্ত্র পুনরুদ্ধার করবে। জনগণের বিরুদ্ধে যারা দাঁড়াবেন আগামী দিনে তাদের কাঠগড়ায় দাঁড়াতে হবে।

তিনি বলেন, ৭১ সালে দেশের বিরুদ্ধে দাঁড়িয়ে রাজাকারের তালিকায় নাম অন্তর্ভুক্ত হয়েছেন, আবার গণতান্ত্রিক আন্দোলনের বিরুদ্ধে দাঁড়িয়ে নতুন করে সেই তালিকায় নাম লেখাবেন না।

স্বাধীনতা যুদ্ধের পরে আজ পর্যন্ত যত রাজনৈতিক নেতাকর্মীদের হত্যা করা হয়েছে, তাদের বিচার আগামীতে যে গণতান্ত্রিক সরকার আসবে তারা করবে বলে মন্তব্য করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২২
টিএ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।