ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সব চাওয়া পূর্ণ হয়ে গেছে: ওবায়দুল কাদের

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২২
সব চাওয়া পূর্ণ হয়ে গেছে: ওবায়দুল কাদের

ঢাকা বিশ্ববিদ্যালয়: টানা তিনবারের মতো আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় জীবনের সকল আশা পূর্ণ হয়েছে বলে উল্লেখ করেছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, স্বাধীন বাংলাদেশে আমিই প্রথম টানা তৃতীয় বারের মতো সাধারণ সম্পাদক।

ওবায়দুল কাদের আরও বলেন, কত জনের ভাগ্যে জুটেছে? বঙ্গবন্ধুর মতো তুখোড় নেতা সেই ৫০-এর দশকে ছয় মাসের মতো আর স্বাধীনতার পরে কয়েক বছর মন্ত্রী ছিলেন। এই অবস্থায় তাঁর রক্তাক্ত বিদায়। সেখানে আমার মতো গ্রাম থেকে উঠে আসা একজন শিক্ষকের ছেলে ১৬ বছর মন্ত্রী! আর কী চাই? সব চাওয়া পাওয়া পূর্ণ হয়ে গেছে, আর কিছু চাই না।

রোববার (২৫ ডিসেম্বর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে রাষ্ট্রবিজ্ঞান বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশন আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

এর আগে, অ্যালামনাই অ্যাসোসিয়েশনের বার্ষিক পুনর্মিলনী, বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও ছাত্রদের বৃত্তি প্রদান অনুষ্ঠানের উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

অনুষ্ঠানে ছাত্রলীগের নবনির্বাচিত নেতাদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, ছাত্র রাজনীতিকে সাধারণ শিক্ষার্থীদের কাছে আকর্ষণীয় করে তুলতে হবে।  প্রধানমন্ত্রী অনেক আশা করে তোমাদের হাতে দায়িত্ব দিয়েছেন। ছাত্র রাজনীতির সেই ঐতিহ্যবাহী সুনামের ধারা ফিরিয়ে আনতে হবে। ছাত্র রাজনীতিকে সাধারণ শিক্ষার্থীদের কাছে আকর্ষণীয় করে তুলতে হবে। এই জন্য নিজেকে স্মার্ট ও দক্ষ হতে হবে। ভালো পোশাক পরে স্মার্ট হতে হয় না। স্মার্ট হতে হবে চেতনায়, মানসিকতায়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অ্যালামনাইদের বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে স্বাগত ও শুভেচ্ছা জানিয়ে বলেন, এই মিলনমেলার মধ্য দিয়ে অ্যালামনাইরা একে অপরের সঙ্গে ভাব বিনিময় করবেন। বাংলাদেশ বিনির্মাণে বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাইরা সর্বদা অবদান রেখে চলেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের গুণগত শিক্ষা ও গবেষণার উন্নয়ন এবং শিক্ষার্থীদের কল্যাণে কাজ করার জন্য তিনি অ্যালামনাইদের প্রতি আহ্বান জানান।

এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি আনোয়ার-উল-আলম চৌধুরী পারভেজ ও মহাসচিব মোল্লা মোহাম্মদ আবু কাওছার, ঢাকা ইউনিভার্সিটি পলিটিক্যাল সায়েন্স ডিপার্টমেন্ট অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি মিজানুর রহমানসহ বিভাগের অ্যালামনাইরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২২
এসকেবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।