ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

নরসিংদীতে বিএনপির ১৭ নেতাকর্মী আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
নরসিংদীতে বিএনপির ১৭ নেতাকর্মী আটক

নরসিংদী: নরসিংদীতে জেলা বিএনপির উদ্যোগে কেন্দ্রঘোষিত গণমিছিল থেকে ১৭ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

শনিবার (২৪ ডিসেম্বর) বিকেলে জেলা বিএনপির উদ্যোগে চিনিশপুরে গণমিছিল কর্মসূচি থেকে তাদের আটক করা হয়।

 

মামলা, হামলার প্রতিবাদ ও নেতাকর্মীদের মুক্তি দাবি এবং সরকারের পদত্যাগ, অবৈধ সংসদ বাতিল, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবিতে গণমিছিল কর্মসূচি অনুষ্ঠিত হয়।  

চিনিশপুরে জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ের সামনে কেন্দ্রঘোষিত গণমিছিল করার কথা থাকলেও মোড়ে মোড়ে পুলিশি বাধার মুখে চিনিশপুরের ঈদগাহ মাঠে সমবেত হয় বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। পরে সেখান থেকে জেলা বিএনপির সদস্য সচিব মনজুর এলাহীর নেতৃত্বে গণমিছিলটি বের হয়ে চিনিশপুর কালী মন্দির মোড়ে গিয়ে শেষ হয়।

এ সময় বক্তব্য দেন বিএনপির কেন্দ্রীয় নেতা আশরাফ উদ্দিন বকুল, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য একেএম গোলাম কবির কামাল, ফারুক উদ্দিন ভূঁইয়া, মহসিন হোসেন বিদ্যুৎ প্রমুখ।

বক্তারা গত ১০ ডিসেম্বর মিথ্যা মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, যুগ্ম মহাসচিব খায়রল কবীর খোকন, অস্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ গ্রেফতার হওয়া দেশের ২৫ হাজার বিএনপি নেতাকর্মীর মুক্তি দাবি করেন এবং ১০ দফা দাবিতে আন্দোলন অব্যাহত থাকবে বলে জানান।  

এদিকে গণমিছিলকে ঘিরে ঢাকা-সিলেট মহাসড়কসহ বিভিন্ন পয়েন্টে অবস্থান নেয় পুলিশ। এ সময় বিএনপি ও অঙ্গসংগঠনের ১৭ নেতাকর্মীকে আটক করে পুলিশ। আটকদের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ রয়েছে বলে জানান সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূঁইয়া।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।