ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

‘দেশের মানুষ আর আ. লীগের জুলুম-নির্যাতন সহ্য করতে চায় না’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
‘দেশের মানুষ আর আ. লীগের জুলুম-নির্যাতন সহ্য করতে চায় না’

চাঁদপুর: বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক বলেছেন, দেশের মানুষ আর আওয়ামী লীগের জুলুম-নির্যাতন এবং ভোটচুরি সহ্য করতে চায় না।  

তিনি বলেন, এভাবে দেশ চলতে পারে না।

জ্বালানি তেল, বিদ্যুৎ ও গ্যাসের দাম কমাতে হবে। এছাড়া আমাদের প্রিয় নেতা দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সব রাজবন্দিদের নিঃশর্ত মুক্তি দিতে হবে।  

শনিবার (২৪ ডিসেম্বর) বিকেলে শহরের চিত্রলেখা মোড়ে চাঁদপুর জেলা বিএনপির আয়োজনে বিএনপি কর্তৃক ঘোষিত ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে ও সব রাজবন্দিদের মুক্তির দাবিতে গণমিছিলের আগে সংক্ষিপ্ত সমাবেশে তিনি এ কথা বলেন।  

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ১৯৭১ সালের ২৫ মার্চ আমাদের নেতা শহীদ জিয়াউর রহমান চট্টগ্রাম বেতার কেন্দ্র থেকে বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করেছিলেন। সে ঘোষণায় উজ্জীবিত হয়ে আমরা মুক্তিযুদ্ধ করেছিলাম। সেই স্বাধীনতার সুফল আজ আওয়ামী লীগ শেষ করে দিয়েছে। তাই আমাদের মিছিলের স্লোগান হবে- আর তোমাদের ক্ষমতায় থাকতে দিতে চায় না দেশের মানুষ। স্লোগান হবে- তেল ও বিদ্যুতের দাম কমাতে হবে। ২০ হাজার টাকার জন্য আর কোনো কৃষককে গ্রেফতার করা যাবে না। যারা এদেশের টাকা পাচার করে, করোনার সার্টিফিকেট জাল করে তাদের বিচার আজকে এই দেশে হয় না।  

আরও বক্তব্য রাখেন চাঁদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিক ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সেলিম উল্লাহ সেলিম।  

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর-৫ আসনের সাবেক এমপি লায়ন হারুনুর রশিদ, জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক মুনির চৌধুরী, খলিলুর রহমান গাজী, সাবেক সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন খান বাবুল, সদর উপজেলা বিএনপির সভাপতি শাহজালাল মিশন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর খান, শহর বিএনপির সভাপতি আক্তার হোসেন মাঝি, সাধারণ সম্পাদক অ্যাড. হারুনুর রশিদসহ জেলা, সদর, শহর ও বিভিন্ন উপজেলা বিএনপি এবং অঙ্গ-সহযোগী সংগঠনের নেতারা।

সমাবেশ শেষে চিত্রলেখার মোড় থেকে একটি গণমিছিল হাজী মহসীন রোড ও মুক্তিযোদ্ধা সড়ক হয়ে শহরের হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে গিয়ে শেষ হয়।

এর আগে জেলার বিভিন্ন উপজেলা, শহরের বিভিন্ন ওয়ার্ড ও ইউনিয়ন থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে নেতাকর্মীরা সমাবেশ স্থলে এসে মিলিত হন।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।