ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

পদধারীরা না এলেও কারাবন্দিদের পাশে দাঁড়ালেন বহিষ্কৃত তৈমূর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২২
পদধারীরা না এলেও কারাবন্দিদের পাশে দাঁড়ালেন বহিষ্কৃত তৈমূর নারায়ণগঞ্জের কারাবন্দি নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে তাদের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন তৈমুর আলম খন্দকার। ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপির পদধারী হাই প্রোফাইল নেতা হিসেবে দাবি করা নেতারাকর্মীদের খোঁজ খবর না রাখলেও দলের ১০ ডিসেম্বরের কর্মসূচিকে ঘিরে নারায়ণগঞ্জে গ্রেফতার হওয়া নেতাকর্মীদের পাশে দাঁড়ালেন দলটির বহিষ্কৃত নেতা অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার।

শুক্রবার (২৩ ডিসেম্বর) নারায়ণগঞ্জের কারাবন্দি নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে তাদের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন তিনি।

এসময় আইনগত সহায়তা ও যেকোনো প্রয়োজনে তাদের পাশে তিনি সবসময় আছেন বলে জানান।

এসময় তিনি শহরের আল্লামা ইকবাল রোডের মহানগর ছাত্রদলের সাবেক সহ-সভাপতি হামিদুর রহমান সুমনের বাসায়, শহরের পাইকপাড়ায় যুবদল নেতা শামসুল হকের বাসায় ও জল্লারপাড় এলাকার স্বপনের বাসায় যান। প্রতিটি বাসায় গিয়ে কারাবন্দি এসব নেতাদের আইনি সহায়তা ও পরিবারের পাশে তিনি আছেন বলে জানান। এ ছাড়াও পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে তাদের স্বান্ত্বনা দেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন অ্যাডভোকেট আব্দুল হামিদ ভাসানী, যুবদল নেতা রশিদুর রহমান রশু, মনোয়ার হোসেন, শোখন সহ অন্যান্য নেতারা।

এর আগে ১০ ডিসেম্বরকে কেন্দ্র করে নভেম্বর থেকে গ্রেফতার নেতাকর্মীদের আইনি সহায়তার জন্য আইনজীবীদের নিয়ে সহায়তা সেল তৈরি করেন তৈমূর। তার এ সেলের মাধ্যমের দলের নেতাকর্মীদের জামিনের জন্য আইনি সহায়তা করেন আইনজীবীরা।

এর আগেও ২০১৩-১৪ সাল থেকে শুরু হওয়া বিভিন্ন মামলায় জড়িয়ে পড়া, গ্রেফতার নেতাকর্মীদের এখন পর্যন্ত আইনি সহায়তা দিয়ে আসছেন তৈমূর। এসব সহায়তা কর্মকান্ডে কখনো নেতাকর্মীদের কাছ থেকে অর্থ নেননি তিনি বা তার সেলের আইনজীবীরা।

১০ ডিসেম্বরকে কেন্দ্র করে নারায়ণগঞ্জ থেকে শতাধিক নেতাকর্মী গ্রেফতার হলেও এখন পর্যন্ত দলের জেলা কিংবা মহানগর বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের দায়িত্বপ্রাপ্ত কোনো নেতা কারো খোঁজ-খবর নেননি বলে জানান পরিবারের সদস্যরা। এ ছাড়াও এখন পর্যন্ত কেউ তাদের ফোন করেও কোনো ধরনের সহায়তা করেননি। দলের জন্য রাজপথে জীবন বাজি রেখে লড়াই এসব নেতাকর্মীদের পাশে দলের দায়িত্বশীল নেতাদের না থাকায় বিস্ময় প্রকাশ করেন অনেক নেতাকর্মী। তবে তৈমূরের খোঁজ খবর নিতে যাওয়ায় দলের পক্ষে কিছুটা আশ্বস্ত হন নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২২
এমআরপি/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।