ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

‘এই দেশ থেকে বিএনপি হারায়ে যায় নাই’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩০ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২২
‘এই দেশ থেকে বিএনপি হারায়ে যায় নাই’

ঢাকা: ‘এই দেশে শুধু আওয়ামী লীগ না বিএনপিও আছে, আওয়ামী লীগের জানা উচিত বিএনপি এখনও হারায়া যায় নাই। ’ বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশে এসে এভাবে নিজের প্রতিক্রিয়া জানালেন কুমিল্লা নাঙ্গলকোট থেকে সমাবেশ আসা রফিকুল ইসলাম।

দীর্ঘদিন পর নিজ দলের সবচেয়ে বড় কর্মসূচিতে অংশগ্রহণ করতে পেরে দারুণ উচ্ছ্বসিত বিএনপির এই প্রবীণকর্মী।  

বাংলানিউজকে তিনি বলেন, আমার কোনো পদ-পদবী নাই, কোনোদিন পয়সার জন্য রাজনীতি করি নাই। বিএনপির একটি মিছিলে অংশগ্রহণ করেছিলাম বলে আমার এলাকার সরকার দলের নেতারা বিস্ফোরক মামলা দিয়া দিল, এর পর দীর্ঘদিন বাড়ি ছাড়া।

বিএনপির সিনিয়র নেতাদের উদ্দেশ্যে রফিকুল ইসলাম বলেন, আজকের সমাবেশের পর আমরা আর ফিরে তাকাব না, আমাদের নেতারা যেভাবে বলেন সেভাবে আমরা এগিয়ে যাব। গত ১৪ পনেরো বছর যে অত্যাচার সহ্য করেছি তার জবাব বিএনপি কর্মীরা ফিরিয়ে দেবে।

রফিকুল ইসলামের মতো ঢাকা বিভাগীয় গণসমাবেশে অংশগ্রহণ করতে এক সপ্তাহ আগেই নোয়াখালী থেকে এসেছেন যুবদলকর্মী মারুফ হোসেন।  

তিনি বাংলানিউজকে বলেন, কি বলব দুঃখের কথা, আমাদের গ্রামের আওয়ামী লীগ কর্মী সমর্থক পাঁচভাগ, আর পঁচানব্বই ভাগই বিএনপির লোক। কিন্তু গত এক যুগ এই পাঁচভাগ লোকের অত্যাচারে গ্রামের মানুষ অতিষ্ঠ।  

অভিযোগের সুরে এই যুবদল নেতা বলেন, আমরা চাইলে তাদেরকে অনেক কিছুই করতে পারি। কিন্তু এতোদিন কিছুই করি নাই বলিও নাই। এরা কথায় কথায় পুলিশ নিয়ে আসে লোকজনকে ধরে নিয়ে যায়, মিথ্যা মামলা দেয়। এদের জ্বালায় বাঁচা মুশকিল। আজকের পর মনে হয় না তাদের অত্যাচার নিপীড়ন সহ্য করব! হাইকমান্ড থেকে যে নির্দেশ আসে আমরা সেটার অপেক্ষায় বসে আছি।

বিএনপির এই গণসমাবেশকে কেন্দ্র করে সারা দেশের নেতাকর্মীদের মধ্যেই এক ধরনের উচ্ছ্বাস লক্ষ্য করা যাচ্ছে। এই সমাবেশ থেকেই সরকার পতনের লাগাতার আন্দোলনে নামবে বলে মনে করছেন দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২২
এসআর/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।