ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

রাজনীতি

জনজোয়ার কেউ ঠেকাতে পারে না: নজরুল ইসলাম খান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২২
জনজোয়ার কেউ ঠেকাতে পারে না: নজরুল ইসলাম খান

রাজশাহী: জনগণের যখন জোয়ার ওঠে তখন কেউ ঠেকাতে পারে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।  

তিনি বলেন, সরকার গণসমাবেশের অনুমতি দিয়েছিলো ৩ ঘণ্টার জন্য।

আর জনগণ তিনদিন আগেই রাজশাহী চলে এসেছে। খোলা মাঠে বালুর মধ্যে কষ্ট করে থেকেছে। এতেই প্রমাণ হয় গণজোয়ার সৃষ্টি হয়ে গেছে।

শনিবার (৩ ডিসেম্বর) রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা মাঠে রাজশাহীর বিভাগীয় গণসমাবেশে প্রধান বক্তা হিসেবে এ মন্তব্য করেন।  

তিনি আরও বলেন, সরকার মনে করেছে বাস বন্ধ করে দিলে জনসভা বন্ধ হয়ে যাবে। কিন্তু মানুষ সাইকেলে, ভ্যানে, রিকশায় এমনকি হেঁটেও এসেছে। যার আসার সে ঠিকই এসেছে। সাধারণ মানুষ পরিবর্তনের আশায় সব বাধা ডিঙিয়ে বিএনপির সমাবেশে এসেছে।

বর্তমান সরকারের সমালোচনা করে নজরুল ইসলাম খান বলেন, এই সরকার তো জনগণের ভোটের সরকার না। ভোটের আগের রাতে পুলিশের সহযোগিতায় ব্যালট ভরে নিয়েছিলো। এটা বিশ্বের বিভিন্ন মিডিয়া বলছে। কিছুদিন আগে জাপানের রাষ্ট্রদূতও বলেছে।

গত ৪ বছরে নতুন ১২ হাজার মানুষ কোটিপতি হয়েছে। একই সময়ে সাড়ে তিন কোটি লোক অধিক দরিদ্র হয়েছে। সরকার বলে উন্নয়ন হয়েছে। তাহলে উন্নয়ন হলো কার সেটা বোঝায় যাচ্ছে। দেশের এখন যা অবস্থা হালাল উপার্জন করে বর্তমান বাজারে চলা সম্ভব নয়।

দেশের অর্থনৈতিক এই দৈন্যদশার পরিবর্তন আবশ্যক। এই সরকার নিজেদের দলের লোকজনের সুবিধা ছাড়া আর কিছুই করে না। কিন্তু মানুষ কেবল আওয়ামী লীগের সুবিধার জন্য দেশ স্বাধীন করা হয়নি। আওয়ামী লীগের জেতার জন্যও সংবিধান রচনা করা হয়নি।  

সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এসময় রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট এরশাদ আলী ইশার সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন,  বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, শাহাজান মিয়া, হাবিবুর রহমান হাবিব ও অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কর্নেল এম এ কবির খান, যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২২
এসএস/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa