ঢাকা, সোমবার, ১৬ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

রাজনীতি

গায়েবি মামলা-গ্রেফতারের বিষয়ে আইজিপিকে জানালো বিএনপি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০১ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২২
গায়েবি মামলা-গ্রেফতারের বিষয়ে আইজিপিকে জানালো বিএনপি  ছবি: ডিএইচ বাদল

ঢাকা: দেশজুড়ে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে গায়েবি মামলা ও গ্রেফতারের বিষয়ে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুনকে অবগত করলো দলটির প্রতিনিধিদল।

এ অবস্থায় বিষয়গুলো আইজিপি খতিয়ে দেখবেন বলে প্রতিনিধিদলকে আশ্বস্ত করেছেন বলে জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু।

বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলুর নেতৃত্বে বিএনপির দলটি বৃহস্পতিবার (০১ ডিসেম্বর) দুপুরে পুলিশ সদর দপ্তরে পৌঁছান।  

চার সদস্যের প্রতিনিধি দলের মধ্যে অন্যরা হচ্ছেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি এবং আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল।  

সাক্ষাত শেষে পুলিশ সদর দপ্তরের সামনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বরকত উল্লাহ বুলু বলেন, আমরা দীর্ঘ প্রায় ১ ঘণ্টার বেশি সময় আইজিপির সঙ্গে আলাপ করেছি। এ সময় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন। আমরা সারাদেশে বিএনপি নেতাকর্মীদের নামে যে গায়েবি মামলা হচ্ছে এবং হামলা-গ্রেফতার হচ্ছে এ বিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের পক্ষ থেকে একটি স্মারকলিপি দিয়েছি।

আইজিপি আমাদের সবার বক্তব্য শুনেছেন। আমরা বলেছি, বিভিন্ন মামলায় হাইকোর্ট থেকে জামিন নিয়ে বের হওয়ার পর হাইকোর্টের গেট থেকে আবার প্রায় ৪৫০ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। নরসিংদীতে একটি গায়েবি মামলায় বলা হয়েছে, বিএনপির নেতাকর্মীরা ঢাকা চলো স্লোগান দিয়ে ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে।  

বুলু বলেন, এসব গায়েবি মামলা এবং যেভাবে গ্রেফতার ও হয়রানি করা হচ্ছে এসব বিষয় আমরা বলেছি। উনি বলেছেন বিষয়গুলো দেখবেন।

১০ ডিসেম্বর ঢাকার সমাবেশস্থল নিয়ে আলাপের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমরা সমাবেশস্থল নিয়ে কথা বলিনি। দলের নীতি-নির্ধারকরা স্থান নির্ধারণের বিষয়ে সিদ্ধান্ত নেবেন।

সমাবেশে বিএনপি নেতাকর্মীদের গুলি করার অভিযোগ প্রসঙ্গে আইজিপির সঙ্গে আলাপ হয়েছে কি-না জানতে চাইলে তিনি বলেন, আমরা কথা বলেছি, আইজিপি বলেছেন বিষয়গুলো তদন্ত করে দেখা হচ্ছে। কোথাও কোনো ঘটনা পুলিশ অফিসার অতিরঞ্জিত করলে ব্যবস্থা নেওয়া হবে।

বিএনপির সমাবেশ থেকে স্লোগান দিয়ে ককটেল বিস্ফোরণের অভিযোগ রয়েছে, সামনের সমাবেশগুলোতে এমন কোনো নাশকতার আশঙ্কা রয়েছে কি-না জানতে চাইলে তিনি বলেন, আমাদের তরফ থেকে কোথাও কোনো নাশকতা হয়নি। ইতোমধ্যে ৮টি সমাবেশ সম্পন্ন হয়েছে, কোথাও বিএনপি কোনো সংহিংসতা করেনি।

বিভাগীয় সমাবেশের মধ্যে ০৩ ডিসেম্বর রাজশাহী ও ১০ ডিসেম্বর ঢাকার বিভাগীয় গণসমাবেশ রয়েছে। এসব গণসমাবেশেও আমাদের পক্ষ থেকে কোনো ধরনের নাশকতার ঝুঁকি নাই। যদি কেউ নাশকতা করতে চায় তাহলে সেটি দেখা আইন-শৃঙ্খলা বাহিনীর দায়িত্ব।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২২
পিএম/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa