ঢাকা, শনিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৮ মে ২০২২, ২৬ শাওয়াল ১৪৪৩

অফবিট

বর্ষবরণে ৯৬ কোটি টাকার মদ বিক্রি কেরালায়

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২২
বর্ষবরণে ৯৬ কোটি টাকার মদ বিক্রি কেরালায় ছবি: সংগৃহীত

বর্ষবরণে মদ বিক্রিতে রেকর্ড করল কেরালা। এক দিনেই বিক্রি হয়েছে ৯৬ কোটি টাকার মদ।

এ পরিসংখ্যান সামনে এসেছে ৩১ ডিসেম্বরে। কেরালার দুটি সংস্থা বেভকো এবং কনজুমারফেডের রিপোর্টে উঠে এসেছে এ তথ্য৷

বেভকো জানিয়েছে, তাদের একরাতে ৮২ কোটি টাকার বেশি মদ বিক্রি হয়েছে। অন্যদিকে কনজুমারফেড জানিয়েছে, তাদের বিক্রির পরিমাণ প্রায় ১২ কোটি টাকার একটু বেশি।

তবে এখানে আরেকটি বিষয়ও আছে। মদ বিক্রির এ রেকর্ড পরিমাণের পেছনে অনেকেই আঙুল তুলছেন ড্রাই ডের দিকে। কেরালায় নতুন বছরের প্রথমদিন ছিল ড্রাই ডে। এদিন কেরালার দোকানপাট, রাস্তাঘাট ছিল লোকে লোকারণ্য। মদ কেনার জন্য লম্বা লাইন পড়েছিল গোটা রাজ্য জুড়ে।

বড়দিন ও তার আগেরদিনও কেরালায় বিপুল অঙ্কের মদ বিক্রি হয়েছিল। ওই দুদিনে প্রায় ১৫০ কোটি টাকার মদ বিক্রি হয়েছিল। নতুন বছর আসার আগে সেই রেকর্ডও টপক গেল কেরালা।

বড়দিনের মতোই নতুন বছরে মদ বিক্রিতে শীর্ষে কেরালার রাজধানী ত্রিবান্দ্রম। রাজধানীর পাওয়ার হাউজ রোডের ভেবকো আউটলেট থেকে প্রায় ১.০৭ কোটি টাকার মদ বিক্রি করা হয়েছ। বড়দিনেও এ আউটলেট থেকেই রেকর্ড পরিমাণে মদ বিক্রি করা হয়েছিল। মদ বিক্রিতে দ্বিতীয় স্থানে পালারিবত্তমের আউটলেট। এ আউটলেট থেকে বিক্রির পরিমাণ প্রায় ৮১.৩৪ কোটি টাকা। তিন নম্বরে রয়েছে কাদাবান্থরার আউটলেট। এখান থেকে বিক্রি হয়েছে প্রায় ৭৭ কোটি টাকার মদ।

প্রসঙ্গত, ২০২১ সালে বর্ষবরণের রাতে মদ বিক্রির পরিমাণ ছিল প্রায় ৭০ কোটি টাকা। এ বছর তা বেড়ে ৯৬ কোটিতে পৌঁছেছে।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২১
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa