ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

অফবিট

সাইকেল সারাতে বিলম্ব হওয়ায় পুলিশের কাছে শিশুর চিঠি! 

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৬ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৯
সাইকেল সারাতে বিলম্ব হওয়ায় পুলিশের কাছে শিশুর চিঠি! 

প্রায় দুই মাস ধরে সারাইখানায় পড়ে আছে দুটো সাইকেল। বারবার তাগাদা দেওয়ার পরও সেগুলো মেরামত করে দিচ্ছেন না দোকানদার। শেষমেশ বাধ্য হয়ে চিঠি লিখে পুলিশের কাছে দোকানির নামে অভিযোগ জানিয়েছে ১০ বছর বয়সী এক শিশু।

সম্প্রতি ভারতের কেরালা অঙ্গরাজ্যে ঘটনাটি ঘটেছে। আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে এ তথ্য জানা যায়।

খবরে বলা হয়, পঞ্চম শ্রেণি পড়ুয়া কোজিকোড়ে এলাকার ওই শিশুটির নাম আবিন। গত ২৫ নভেম্বর মেপ্পায়ুর পুলিশ স্টেশনে ওই চিঠিটি পাঠায় সে।     

মালায়ালাম ভাষায় লেখা চিঠিতে আবিন জানায়, সেপ্টেম্বরের ৫ তারিখে সে ও তার ভাই এলাকার একটি সারাই দোকানে তার ও তার ভাইয়ের দুটি সাইকেল সারাতে দেয়। কিন্তু প্রায় দুই মাস ধরে বারবার তাগাদা দেওয়ার পরও দোকানদার তাদের সাইকেল মেরামত করে দিচ্ছেন না। বরং প্রায়ই তার দোকান বন্ধ পাওয়া যাচ্ছে।  

আবিন আরও জানায়, এ ব্যাপারে সাহায্য করার মতো তাদের বাড়িতে কেউ নেই। ফলে পুলিশ যেন তাদের হয়ে ব্যাপারটির সুরাহা করে।  

গত বৃহস্পতিবার (২৮ নভেম্বর) কেরালা পুলিশ আবিনের হাতে লেখা ওই চিঠিটির একটি ছবি ফেসবুকে পোস্ট করে জানায়, ওই অভিযোগের পরিপ্রেক্ষিতে তৎক্ষণাৎ ব্যবস্থা নেওয়া হয়। পুলিশ কর্মকর্তা রাধিকা এনপি কেন সাইকেল দুটো মেরামত করে ফেরত দেওয়া হচ্ছে না, তা জানতে ওই দোকানে যান। দোকানদার জানান, গত কিছু দিন তিনি অসুস্থ ছিলেন। এছাড়া ছেলের বিয়ে উপলক্ষেও তাকে ব্যস্ত সময় পার করতে হয়েছে। তবে খুব শিগগিরই তিনি সাইকেল দুটো ফেরত দেবেন বলে প্রতিশ্রুতি দেন।  

এরপর ফেসবুকেই এ ঘটনার আপডেটে পুলিশ জানায়, ওই দুই ভাইকে তাদের সাইকেল মেরামত করে ফেরত দেওয়া হয়েছে। সাইকেলের সঙ্গে আবিন ও তার ভাইয়ের ছবিও শেয়ার করে তারা।  

কেরালা পুলিশের এমন শিশুবান্ধব ও আন্তরিক তৎপরতার জন্য ফেসবুকবাসী তাদের প্রাণঢালা শুভেচ্ছা জানাচ্ছে। ভালোবাসা জানাচ্ছে আবিন ও তার ভাইকে।  

বাংলাদেশ সময়: ১৩০৪ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৯
এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।