bangla news

মাঠে হিজাব খুলে যাওয়ায় বিব্রত নারী ফুটবলার, অতঃপর...

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২০ ৩:৫৩:৫৩ পিএম
মেয়েটিকে ঘিরে ধরেছে প্রতিপক্ষের ফুটবলাররা ছবি: সংগৃহীত

মেয়েটিকে ঘিরে ধরেছে প্রতিপক্ষের ফুটবলাররা ছবি: সংগৃহীত

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা ফুটবল। কিন্তু, মাঝেমধ্যে মাঠে এমন কিছু ঘটনা ঘটে, যা ছাড়িয়ে যায় খেলাধুলার মাহাত্ম্যকেও। সম্প্রতি এমনই এক ঘটনার সাক্ষী হয়েছে গোটা বিশ্ব।

পশ্চিম এশীয় ফুটবল ফেডারেশনের (ডব্লিউএএফএফ) আয়োজনে জর্ডানে এ মাসে প্রথমবারের অনুষ্ঠিত হয়েছে ডব্লিউএএফএফ ওমেনস ক্লাব চ্যাম্পিয়নশিপ। এ প্রতিযোগিতার একটি ম্যাচে অংশ নিয়েছিল স্বাগতিক দেশের শাবাব আল অর্ডন ক্লাব ও আরব অর্থোডক্স ক্লাব।

খেলা চলাকালে হঠাৎই আরব অর্থোডক্স দলের এক ফুটবলারের হিজাব খুলে যায়। স্টেডিয়াম ভর্তি দর্শকের সামনে বিব্রত হয়ে পড়া মেয়েটিকে সাহায্য করতে সঙ্গে সঙ্গে এগিয়ে আসেন প্রতিপক্ষ দলের ফুটবলাররা। তারা কয়েকজন মিলে ওই মুসলিম ফুটবলারকে ঘিরে ধরেন ও তাকে আবার হিজাব পরতে সাহায্য করেন।

একে অপরের ধর্মীয় অনুভূতির প্রতি এমন শ্রদ্ধাবোধ ও সহযোগিতার অনন্য উদাহরণ মুহূর্তেই সাড়া ফেলে গোটা স্টেডিয়ামে। আর অনলাইনে এ ঘটনার ভিডিও ছড়িয়ে পড়লে শুরু হয় প্রশংসার জোয়ার। 

গোলের হিসাবে শাবাব আল অর্ডন জয় পেলেও ম্যাচ শেষ হওয়ার আগেই তারা জিতে নিয়েছিল দর্শকদের ভালোবাসা। শুধু নিজের দলেরই নয়, প্রতিপক্ষ দলের সমর্থকেরাও এদিন গলা ফাটিয়েছেন ক্লাবটির মেয়েদের জন্য। ছোট্ট ওই ঘটনার কারণেই আজও আলোচনা হচ্ছে তাদের নিয়ে।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৯
একে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-20 15:53:53