bangla news

বিড়াল-বানরের বিরল বন্ধুত্ব, ছুঁয়েছে হৃদয়!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-০৭ ১:০৪:১৩ পিএম
বানর ও বিড়ালের বিরল বন্ধুত্ব। ছবি- সংগৃহীত

বানর ও বিড়ালের বিরল বন্ধুত্ব। ছবি- সংগৃহীত

প্রাণীজগতে প্রায়ই ভিন্ন প্রজাতির প্রাণীদের মধ্যে বন্ধুত্ব গড়ে ওঠার খবর শোনা যায়। ব্যতিক্রমী এসব ঘটনা প্রাণীদের ব্যাপারে মানুষের দৃষ্টিভঙ্গী আমূল বদলে দেয়। সম্প্রতি বানর আর বিড়ালের এরকমই এক বন্ধুত্বের খবর চাওর হয়েছে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, গত সপ্তাহে থাইল্যান্ডবাসী এক ব্যক্তি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বানর ও বিড়ালের অবাক করা এক বন্ধুত্বের কিছু ভিডিও ও ছবি শেয়ার করেন। 

এতে দেখা যায়, থাইল্যান্ডের একটি আবাসিক এলাকার বাড়ির ছাদ, গাছ বেয়ে বেয়ে একটি বানর এগিয়ে চলেছে। তার হাতে আঁকড়ে ধরা এক বিড়ালছানা। বানরটি যেখানেই যায়, সেখানেই নিয়ে যাচ্ছে ছানাটিকে। একপর্যায়ে দেখা যায়, ওই বানর ছানাটিকে কোলে তুলে ঘুম পাড়ানোর চেষ্টা করছে। 

শুধু তা-ই নয়, আরেকটি ভিডিওতে দেখা যায়, ঘুরতে ঘুরতে ক্লান্ত আর ক্ষুধার্ত হয়ে ছানাটি একপর্যায়ে খাবারের জন্য ম্যাঁও ম্যাঁও করতে থাকে। সেসময় বানরটি তাকে নিজের প্রিয় খাবার কলা গেলানোর চেষ্টা করে। কলার চামড়া ছুলে সে তুলে ধরে ছানার মুখের কাছে। কিন্তু বেচারা বিড়াল কী আর কলা খায়! বাধ্য হয়ে তাকে মুখ ফিরিয়ে নিতে হয়।

বানর ও বিড়ালের বিরল এ বন্ধুত্ব অনেক মানুষকেই গভীরভাবে স্পর্শ করেছে। এটি ব্যাপক সাড়া ফেলেছে নেটিজেনদের মধ্যেও। ফেসবুকে ছবি ও ভিডিও শেয়ার হওয়ার পরপরই দ্রুত সময়ের মধ্যে তা ভাইরাল হয়ে নেট দুনিয়ায় ছড়িয়ে পড়ে। 

বাংলাদেশ সময়: ১৩০২ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০১৯ 
এইচজে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অফবিট বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-09-07 13:04:13