ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অফবিট

চিকিৎসা নিতে একা একাই ফার্মেসিতে আহত কুকুর

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, জুন ২৫, ২০১৯
চিকিৎসা নিতে একা একাই ফার্মেসিতে আহত কুকুর চিকিৎসা নিচ্ছে কুকুরটি। ছবি: সংগৃহীত

ঢাকা: কুকুরের বিশ্বস্ততার পাশাপাশি বুদ্ধিমত্তার প্রশংসাও শোনা যায় হামেশা। এবার এর নতুন নজির দেখা গেল তুরস্কের ইস্তানবুলে। আহত হয়ে একটি কুকুর নিজে নিজেই ফার্মেসিতে এসে চিকিৎসা নিয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে এর ভিডিও।

সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায়, কুকুরটি আহত অবস্থায় ফার্মেসির দরজায় এসে হাজির হয়। পরে, এক ব্যক্তি কাছে আসলে কুকুরটি তার আহত পা তুলে দেখায়।

জানা যায়, ওই ফার্মেসির মালিকের নাম বনু চেঙ্গিস। এলাকায় তিনি পশুপ্রেমী হিসেবে বেশ পরিচিত। আশ্রয়হীন কুকুরদের তিনি নিয়মিত খাবার ও থাকার জায়গার ব্যবস্থা করে দেন।

গত সপ্তাহে কুকুরটি বনুর ফার্মেসিতে আসে। তবে সে খাবার বা আশ্রয় চায়নি, চেয়েছে চিকিৎসা।  

বনু চেঙ্গিস বলেন, সে (কুকুর) আমার দিকে তাকিয়ে ছিল। আমি জিজ্ঞেস করলাম, কোনো সমস্যা? তখন, সে তার পা তুলে দেখাল। কুকুরটির পা কেটে রক্ত ঝরছিল।

আরেকটি ভিডিওতে দেখা যায়, আহত কুকুরটির চিকিৎসা করছেন ওই ব্যক্তি।

তিনি বলেন, চিকিৎসা শেষ হলে, কুকুরটি শুয়ে পড়ে, যেন আমাকে ধন্যবাদ জানাচ্ছে। মনে হচ্ছিল, সে বলছে, আমি তোমাকে বিশ্বাস করি।

ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ার পর অনেকেই কুকুরটির বুদ্ধিমত্তার প্রশংসা করেছেন। পাশাপাশি, বনু চেঙ্গিসকে তার উদারতা ও পশুপ্রেমের জন্য ধন্যবাদ জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, জুন ২৫, ২০১৯
একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।