bangla news

পরীক্ষায় ভালো ফলাফলের পুরস্কার ‘একদিনের কমিশনার’

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-০৯ ১১:৫৩:৫৩ এএম
ডেপুটি কমিশনারের চেয়ারে বসা রিচা সিং। ছবি: সংগৃহীত

ডেপুটি কমিশনারের চেয়ারে বসা রিচা সিং। ছবি: সংগৃহীত

ঢাকা: আইএসসি পরীক্ষায় ভারতের মধ্যে চতুর্থ হয়েছেন রিচা সিং। এ ভালো ফলাফলের পুরস্কার হিসেবে তাকে একদিনের জন্য ডেপুটি কমিশনারের (ডিসি) চেয়ারে বসার সুযোগ করে দিয়েছে কলকাতা পুলিশ। 

বৃহস্পতিবার (০৯ মে) ভারতীয় সংবাদমাধ্যম জানায়, জি ডি বিরলা সেন্টার ফর এডুকেশনের শিক্ষার্থী রিচা সিং দ্বাদশ শ্রেণির আইএসসি পরীক্ষায় ৯৯.২৫ শতাংশ মার্কস পেয়েছেন। এর পুরস্কার হিসেবে তাকে বুধবার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত কলকাতা পুলিশের ডেপুটি কমিশনারের (দক্ষিণ-পূর্ব বিভাগ) দায়িত্ব দেওয়া হয়।

এসময় ডেপুটি কমিশনার (ইএসডি) কল্যাণ মুখার্জিসহ অন্য পুলিশ কর্মকর্তারা তাকে অভিনন্দন জানান।

১৭ বছর বয়সী রিচার বাবা রাজেশ সিংও একজন পুলিশ কর্মকর্তা। তিনি গড়িয়াহাট পুলিশ স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)।

এদিন বাবার সঙ্গে দু’টি পুলিশ স্টেশন পরিদর্শন করেন রিচা। পাশাপাশি শহরের সিসি ক্যামেরা সচল আছে কি-না তাও পর্যবেক্ষণ করেন তিনি।

তবে, ডিসির চেয়ারে বসে রিচা সবচেয়ে গুরুত্বপূর্ণ(!) আদেশটি দিয়েছেন তার বাবাকেই। তিনি বলেন, যেহেতু আমাকে যেকোনও কর্মকর্তাকে আদেশ দেওয়ার ক্ষমতা দেওয়া হয়েছে, তাই বাবাকে আদেশ দিচ্ছি, শিগগিরই বাড়ি ফিরে যেতে। সিনিয়রের আদেশে দ্রুত বাড়ি ফেরা অবশ্যই বিশেষ কিছু।

এসময় ভবিষতে ইতিহাস অথবা সমাজবিজ্ঞান বিষয়ে পড়াশোনার ইচ্ছার কথাও জানান তিনি।

মেয়ের এমন সাফল্যে আবেগাপ্লুত রিচার বাবা। তিনি সাংবাদিকদের বলেন, আমি কতটা খুশি তা বলে বোঝাতে পারবো না। আজকের জন্য সে আমার ‘সুপিরিয়র’ ছিল। তার আদেশ তো মানতেই হবে।

বাংলাদেশ সময়: ১১৫৫ ঘণ্টা, মে ০৯, ২০১৯
একে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অফবিট বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-05-09 11:53:53