bangla news

ম্যানহোলে আটকে গেলো ইঁদুর, উদ্ধার করলো ৮জন

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-০৫ ৬:২৬:৩৫ এএম
ম্যানহোলে আটকা ইঁদুর।

ম্যানহোলে আটকা ইঁদুর।

আটজন স্বেচ্ছাসেবক মিলে উদ্ধার করেছে সুয়ারেজ লাইনের ম্যানহোলে আটকে যাওয়া একটি ইঁদুরকে। শরীরের অতিরিক্ত মেদের কারণে ম্যানহোলের ঢাকনার মুখে থাকা ছিদ্রে আটকে যায় ইঁদুরটি।

সম্প্রতি ঘটনাটি ঘটেছে জার্মানির বেনশেম শহরে। শহরের একটি সড়কে থাকা সুয়ারেজ লাইনের ম্যানহোলের ঢাকনায় আটকে যায় ইঁদুরটি। শরীরের অতিরিক্ত মেদের কারণে ইঁদুরটির নিম্নাংশ আটকে যায় ঢাকনার সঙ্গে।

পরবর্তীতে স্থানীয় ফায়ার সার্ভিস এবং রেইন নেকার ও এনিম্যাল রেসকিউ নামে একটি সংগঠনের স্বেচ্ছাসেবক কর্মীরা ইঁদুরটিকে উদ্ধার করে।ম্যানহোলে আটকা ইঁদুরকে উদ্ধার করছে ৮জন।স্থানীয় গণমাধ্যমকে উদ্ধারকারী দলের এক সদস্য মাইকেল সেহের বলেন, শীতকালীন সময়ের জন্য শরীরের অতিরিক্ত মেদের কারণে ম্যানহোলের ছিদ্র দিয়ে ইঁদুরটি আর যেতে পারছিলো না। ম্যানহোলের ভেতরেও যেতে পারছিলো না আবার বের হয়েও আসতে পারছিলো না।

স্থানীয় ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ জানায়, ২৫ মিনিট দীর্ঘ উদ্ধার অভিযানের পর কোনো ধরনের আঘাত ছাড়াই উদ্ধার করা যায় ইঁদুরটিকে। পরবর্তীতে সেটিকে উন্মুক্ত পরিবেশে ছেড়ে দেওয়া হয়।

এদিকে ইঁদুরটির এমন উদ্ধার অভিযান ইতোমধ্যে ভাইরাল সামাজিক যোগাযোগ মাধ্যমে। উদ্ধারকর্মীদের প্রশংসায় ভাসিয়ে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন অনেক নেটিজেনরাই।

ফেসবুকে এক ব্যবহারকারী লিখেছেন, ‘খুব মিষ্টি। উদ্ধার করার জন্য ধন্যবাদ’। মাইক্রো ব্লগিং সাইট টুইটারে এক ব্যবহারকারী লিখেছেন, এই ছোট প্রাণীটিকে উদ্ধার করার জন্য অনেক অনেক ধন্যবাদ। এমন ঘটনা আমাদের মুখে হাসি ফোটায় আর মানবতার প্রতি বিশ্বাস ও আস্থা বাড়িয়ে দেয়।

বাংলাদেশ সময়: ০৬২৫ ঘণ্টা, মার্চ ০৬, ২০১৯
এসএইচএস/এএটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-05 06:26:35