bangla news

বিয়ের কেক সমান মাপে কাটতে অংক কষেছিলেন বিল গেটস

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-০৬ ১২:১৭:২৭ এএম
বিল গেটস

বিল গেটস

কথায় বলে ঢেকি স্বর্গে গেলেও ধান ভাঙ্গে। ঠিক তেমনি ইঞ্জিনিয়াররা বোধহয় সবকিছুতেই গণিতের প্রয়োগ করেন। অংক কষে উপায় বের করেন বিভিন্ন সমস্যার। তেমনি এক কাণ্ড ঘটিয়েছিলেন মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা ও প্রযুক্তিবীদ বিল গেটস। মেলিন্ডা গেটসের সাথে বিয়ের সময় বিয়ের কেক যেন সব অতিথিরা সমান ভাগে পান তার জন্য সমান মাপে কেকের টুকরো কাটার জন্য অংক কষেন এই টেক জিনিয়াস।

সম্প্রতি বিষয়টি প্রকাশ্যে আনেন মেলিন্ডা গেটস নিজেই। গেল বৃহস্পতিবার (১ জানুয়ারি) বৈবাহিক জীবনের ২৫ বছর পূর্ণ করেন বিল ও মেলিন্ডা গেটস। এই উপলক্ষ্যে বিয়ের দিনের একটি ছবি ও কেক কাটার ভিডিও প্রকাশ করেন তিনি। সাথে বিল গেটসকে উদ্দেশ্যে করে মেলিন্ডা লেখেন, ১৯৯৪ সালের ১ জানুয়ারি আমরা বলেছিলাম এটাই কেক কাটার আদর্শ সময়। আর তোমার মনে হয়েছিল সকলে যাতে সমান পরিমাণ কেক পায় তা নিশ্চিত করা দরকার। আর তাই তুমি দ্রুত অঙ্ক কষে বলে দিয়েছিলে কী ভাবে কাটতে হবে কেকটি।

মেলিন্ডা আরও লেখেন, আমি তখনই বুঝতে পারি কী হতে চলেছে। আর তুমিও বুঝতে পারো কেকের মাঝে যে একটা কার্ডবোর্ড রয়েছে সেটা তোমায় বলা হয়নি। এত হেসেছিলাম যে আর বলার নয়।

গেটস পরিবারের এমন একটি ভিডিও প্রকাশের পর সেটি দ্রুত ভাইরাল হয়ে যায় সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে। মাত্র কয়েক ঘন্টায় ১২ হাজার লাইক ও কয়েক হাজার মন্তব্য পড়ে ভিডিওটিতে। এদিকে বিবাহ বার্ষিকী উপলক্ষ্যে করা মেলিন্ডার টুইট বার্তায় প্রতি উত্তর দিয়েছেন বিল গেটস। সেখানে তিনি লেখেন, আরও ২৫ বছর তোমার সঙ্গে জীবন কাটানোর জন্য আমার আর ধৈর্য বাধা মানছে না।

ভিডিও লিঙ্ক: https://www.facebook.com/melindagates/videos/225350168390974/

বাংলাদেশ সময়: ০০১৬ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১৯
এসএইচএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-01-06 00:17:27