ঢাকা, শনিবার, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ জুন ২০২২, ২৫ জিলকদ ১৪৪৩

অফবিট

সন্তানের পাসপোর্ট দিয়েই যুক্তরাজ্য থেকে পোল্যান্ড পাড়ি!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৮
সন্তানের পাসপোর্ট দিয়েই যুক্তরাজ্য থেকে পোল্যান্ড পাড়ি! ছেলের পাসপোর্ট হাতে বাবা

এয়ারপোর্টের নিরাপত্তা ব্যবস্থা কি খুব কঠোর? আপনি কি কখনো আপনার পাসপোর্ট ছাড়াই অন্য দেশ ভ্রমণ করতে পারবেন? উত্তরটা ‘না’ হওয়াই স্বাভাবিক।  

তবে এয়ারপোর্টের কড়া নিরাপত্তা ব্যবস্থার মধ্যেই অভূতপূর্ব কাণ্ড ঘটিয়েছেন যুক্তরাজ্যের এক ব্যক্তি। চার বছর বয়সী সন্তানের পাসপোর্ট দিয়েই যুক্তরাজ্য থেকে পোলান্ডে পাড়ি জমিয়েছেন ৪৪ বছর বয়সী এ বাবা।

 

ওই ব্যক্তির নাম ম্যাথিই সুটন। তিনি বলেন, এখানে পুরো দোষই আমার। কারণ আমি ভুল করে অন্য পাসপোর্ট নিয়ে এসেছি। কিন্তু দুঃখজনক হলো আমাকে কেউ আটকায়নি।  

ম্যাথিই সুটনসুটন ইংল্যান্ড থেকে পোল্যান্ডে তার অবকাশ যাপনের জন্য ভাইবোনের সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন।  

বার্মিহাম এয়ারপোর্ট থেকে রওয়ানা হয়ে অনায়াসেই পৌঁছে গিয়েছেন। পাসপোর্ট কন্ট্রোল ও নিরাপত্তা বাহিনীর সদস্যরা তাকে এ নিয়ে কোনো প্রশ্নই করেননি।  

বাবা ও ছেলের পাসপোর্ট তবে পোল্যান্ডের পোজানানে আসার পর কর্তৃপক্ষ তাকে আটকে দেয়। তিনি তখন তার ড্রাইভিং লাইন্সেস দেখান। আর ইংল্যান্ডের বাসা থেকে তার মেয়ে পাসপোর্টের ছবি স্নাপচ্যাটে পাঠিয়ে দেন। এরপর কর্তৃপক্ষ তাকে ছেড়েও দেন।  

বাংলাদেশ সময়: ০৫২২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৮
এএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa