[x]
[x]
ঢাকা, রবিবার, ৫ কার্তিক ১৪২৫, ২১ অক্টোবর ২০১৮
bangla news

মুখে শাবক নিয়ে নদী পার হলো জলহস্তী!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-২৭ ২:২৭:৪৪ পিএম
মুখে শাবক নিয়ে নদী পার হচ্ছে জলহস্তী

মুখে শাবক নিয়ে নদী পার হচ্ছে জলহস্তী

কেনিয়ার মাসাইমারা জাতীয়ভাবে সংরক্ষিত তালেক নদীতে ঘটেছে এক অভূতপূর্ব ঘটনা। এক জলহস্তী মুখে করে এক শাবককে নিয়ে তালেক নদী পার হচ্ছিল। দৃশ্যটি দেখলে মনে হতে পারে, কোনো ক্ষুধার্ত জলহস্তী শাবকটিকে খেয়ে ফেলছে। 

কিন্তু পুরো ঘটনাটি বোঝা যায় জলহস্তীটি নদী পার হওয়ার পর। মূলত সে তার শাবককে অন্য প্রাণীর হাত থেকে বাঁচাতে এমন অভূতপূর্ব কাজ করেছে।মুখে শাবক নিয়ে নদী পার হচ্ছে জলহস্তীপুরো ঘটনাটি ক্যামেরায় ধারণ করেছেন ওয়াইল্ড লাইফ ফটোগ্রাফার ইনগো গেরলাচ। এজন্য তাকে দীর্ঘসময় অপক্ষোও করতে হয়। পুরো দুই ঘণ্টা ক্যামেরা দিয়ে ঘটনাটি পর্যবেক্ষণ করেন এ ফটোগ্রাফার। 

তিনি জানান, অন্য প্রাণীর হাত থেকে রক্ষার জন্য মা জলহস্তীটি তার বাচ্চাকে মুখে নিয়ে তালেক নদী পার হচ্ছিল। প্রাথমিক অবস্থায় দেখে মনে হবে কোনো ক্ষুধার্ত জলহস্তী শাবকটি খেয়ে ফেলছে। শাবকটির মাথা জলহস্তীর চোয়ালে দেখা যাচ্ছিল। জলহস্তীতিনি আরও বলেন, পুরো ঘটনাটি ধারণের জন্য আমাকে দুই ঘণ্টা সময় ব্যয় করতে হয়। পরে জলহস্তিটি নদীর অপর প্রান্তে যেতে সক্ষম হয়। আমি প্রায় ১০০ মিটার দূর থেকে দৃশ্যগুলো ধারণ করি। 

এ ফটোগ্রাফারা বলেন, আশপাশের অন্য জলহস্তী শাবকটির ক্ষতি করতে পারতো। কিন্তু মা জলহস্তীটি শাবকটিকে নিরাপদে নদী পার করে। এর আগে আমি কখনোই এরকম অভিজ্ঞতার মুখোমুখি হইনি। 

বাংলাদেশ সময়: ০০২২ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৮
এএইচ/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অফবিট বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache