ঢাকা, শনিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০, ১৭ জিলহজ ১৪৪১

অফবিট

আশ্রয়হীন কুকুরের জন্য অন্যরকম ভালোবাসা!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫০ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৬
আশ্রয়হীন কুকুরের জন্য অন্যরকম ভালোবাসা!

সর্বাধিক ফ্লাইট অ্যাটেনডেন্টের গল্প বলতে গেলে লম্বা দূরত্বে তার যাত্রা সম্পর্কে বলতে হবে। তবে এয়ারলাইন্স লুফথানসা’র কর্মী জার্মানির অলিভিয়া সিভার্সের গল্পটি অন্যরকম।

তিনি একটি আশ্রয়হীন কুকুরের জন্য অনন্য ভালোবাসা দেখিয়ে বিশ্বব্যাপী সামাজিক মিডিয়া ব্যবহারকারীদের মন জয় করেছেন।

ওই আশ্রয়হীন কুকুরকে সুদূর আর্জন্টিনা থেকে জার্মানিতে এনে নিজের ঘরে জায়গা দিয়েছেন অলিভিয়া। আর গল্পের সুখী পরিসমাপ্তি বিরাট সংখ্যক মানুষের মনকে মায়াময় করেছে এবং করছে।

ঘটনার শুরু গত ফেব্রুয়ারি মাসে। অলিভিয়া যখনই ফ্লাইটে আর্জেন্টিনায় যাচ্ছিলেন, তখনই তার হোটেলের বাইরে একটি আশ্রয়হীন কুকুরের মুখোমুখি হচ্ছিলেন। দেশটির রাজধানী বুয়েনস আয়ারস্‌ ভ্রমণের সময় প্রতিবারই কুকুরটিকে তার জন্য অপেক্ষা করতে দেখেন অলিভিয়া।

তিনি বলেন, ‘আমার মনে হচ্ছিল, চারপেয়ি প্রাণীটি একজন মানুষ বন্ধু খুঁজছিল। তার চার পা’কেও প্লেনের পাখা মনে হয়েছে আমার কাছে’।

অবশেষে কুকুরটির জেদি অধ্যবসায়ের জয় হয়েছে। সম্প্রতি স্বর্ণকেশী অলিভিয়া কুকুরটিকে জার্মানিতে তার বাড়িতে দত্তক হিসেবে নিয়ে গেছেন। স্প্যানিশ ভাষায় আশ্রয়হীন ককুরটির নাম ‘রুবিও’ রেখেছেন তিনি।

অলিভিয়ার এ গল্প অনলাইনে পড়ে অভিভূত হয়েছেন দীর্ঘদিনের এক প্রাণী অধিকার কর্মী। তিনি আশা প্রকাশ করেছেন, এর প্রতিক্রিয়ায় অন্যদের অভয়াশ্রম থেকে কুকুর দত্তক নিতে উৎসাহিত করবে।

বাংলাদেশ সময়: ০৪৪৫ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৬
এএসআর/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa