ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রূপগঞ্জে জোরপূর্বক জমি দখলের চেষ্টা, থানায় অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২২
রূপগঞ্জে জোরপূর্বক জমি দখলের চেষ্টা, থানায় অভিযোগ রূপগঞ্জে জোরপূর্বক জমি দখলের চেষ্টা, থানায় অভিযোগ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার রুপসী এলাকায় মো. নেয়ামুল আলম (৫০) নামে এক ব্যক্তির জমি জোরপূর্বক দখল করা হয়েছে। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করেছেন তিনি।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) দিনগত রাতে অভিযোগ দায়ের করা হয়।

অভিযুক্তরা হলেন- হাজী মো. জয়নাল আবেদীন চৌধুরী (৫২), মোহাম্মদ আলী (৫৫), ছানি (২৫), শ্রী উমেশ বিশ্বাস (৪২), শ্রী বাদল বিশ্বাস (৫২), শ্রী পরিমল বিশ্বাস (৪০), শ্রী সুমন বিশ্বাস ওরফে সুমন কুমার মন্ডল (২৮), অর্জুন (৩৬)।

অভিযোগে নেয়ামুল বলেন, আমার মা জাহানারা বেগম রূপগঞ্জ থানাধীন দেবৈ মৌজার এস.এ-২৩৮ ও ২৩৯, আর এস ৪৭৬ ও ৪৭৭ নং দাগে ৭৮ শতাংশ সম্পতি কেনা সূত্রে মালিক হয়ে ভোগ করে আসছিলেন। অভিযুক্তরা আমাদের জমি অবৈধ দাবিসহ বেদখল করার পায়তারা চালিয়ে আসিছিল। গত ১৪ নভেম্বর রাত্রে বিবাদীরা ১৫-২০ জন সন্ত্রাসী নিয়ে অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে আমাদের জমিতে বালু ভরাট কাজ শুরু করে।

তিনি বলেন, বৃহস্পতিবার ১৭ নভেম্বর সন্ধ্যায় আমি তাদের কাজে বাধা দিতে গেলে তারা অস্ত্রশস্ত্র নিয়ে খুনের উদ্দেশ্যে আমার দিকে তেড়ে আসে। পরে আমি দৌড়ে পালিয়ে রক্ষা পাই। তারা আমাদের নানাভাবে হুমকি দিচ্ছে।

নেয়ামুল আলম বলেন, এ বিষয়ে থানায় অভিযোগ দেওয়ার পর থানা থেকে পুলিশ গেলে তারা পালিয়ে যায়। পুলিশ এখন পর্যন্ত তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি।  একদিকে জমি দখল করা হচ্ছে অপরদিকে আমরা পরিবারের সদস্যরা হুমকির মধ্যে আছি। পুলিশের কাছ থেকে আশানরুপ সহযোগিতা পাওয়া যাচ্ছে না।

রূপগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) ফয়সাল বলেন, একটি অভিযোগ পেয়েছি, তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২২
এমআরপি/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।