ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

রায়েরবাজারে চাঁদাবাজদের হামলায় তিন ভাইসহ আহত ৪

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
রায়েরবাজারে চাঁদাবাজদের হামলায় তিন ভাইসহ আহত ৪

ঢাকা: রাজধানীর রায়েরবাজার এলাকায় চাঁদা না দেওয়ায় সন্ত্রাসীদের ধারালো অস্ত্রের আঘাতে তিন ভাইসহ চার জন আহত হয়েছেন।  

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) এ ঘটনা ঘটে।

 

আহত তিন জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। তারা হলেন বড় ভাই মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান রতন (৭০), নাসিম রহমান (৬৩), সেলিম রহমান (৫৭) ও কেয়ারটেকার ইউনুছ সরদার (৩৫)।

আহত সেলিম রহমান জানান, তাদের বাসা পশ্চিম ধানমন্ডির মধুবাজার এলাকায়। রায়েরবাজার বাড়ৈইখালী তাদের নিজেদের ৪৪ শতাংশ জমি আছে। সেখানে গরুর খামারের জন্য মাটি ভরাটের কাজ চলছিল। এর মধ্যে কয়েক দফা ৫০ লাখ টাকা চাদা দাবি করে। চাঁদার জন্য হুমকি দিত শীর্ষ সন্ত্রাসী সানজিদুল হক ইমনের লোকজন। কিন্তু চাঁদা দিতে অস্বীকার করা হয়।  

তিনি আরও জানান, এসব চাঁদাবাজির ঘটনায় হাজারীবাগ থানায় কয়েক দফা সাধারণ ডায়েরি করা হয়। আজকে তারা তিন ভাই কেয়ারটেকারসহ বাড়ৈইখালীতে কাজ শেষ করে পায়ে হেঁটে মধুবাজারের বাসায় ফিরছিলেন। এসময় রায়েরবাজার মেরী স্টোপ ক্লিনিকের সামনে গেলে প্রায় ২০ থেকে ২৫ জনের একটি সন্ত্রাসী দল তাদের ওপর দেশীয় অস্ত্র দিয়ে অতর্কিত হামলা করে। এতে তার মাথায় আঘাত লাগে। হামলাকারীরা তার দুই ভাই ও কেয়ারটেকারকে কিল ঘুষি মারে। পরে তাদেরকে চিকিৎসার জন্য প্রথমে বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে ঢাকা মেডিকেলে নিয়ে আসা হয়।

সেলিম জানান, তিনি নিজে জার্মানীর নাগরিক ও সেখানকার কাউন্সিলর। তিন সপ্তাহ আগে দেশে এসেছেন। তার বড় ভাই মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমানও জার্মান নাগরিক।   

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জানান, তিন ভাইসহ চার জন আহত হয়েছে। তাদের মধ্যে সেলিমের মাথায় ধারালো অস্ত্রের আঘাত রয়েছে। বাকি তিনজনের কিল-ঘুষির আঘাত রয়েছে, তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

হাজারীবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একে সাইদুল হক ভুইয়া জানান, ঘটনাটি শুনেছি, এখনো পর্যন্ত কোনো অভিযোগ পাইনি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
এজেডএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।