ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সদরপুরে আধিপত্য নিয়ে সংঘর্ষে যুবক নিহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
সদরপুরে আধিপত্য নিয়ে সংঘর্ষে যুবক নিহত

ফরিদপুর: ইউনিয়নের সাবেক ও বর্তমান চেয়ারম্যানের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে দফায় দফায় সংঘর্ষে জালাল ফকির (৪০) নামে এক যুবক নিহত হয়েছেন। একজনের কব্জি বিচ্ছিন্নসহ আহত হয়েছেন অন্তত ২৫ জন।

বুধবার (১৬ নভেম্বর) ও বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত ফরিদপুরের সদরপুর উপজেলার যাত্রাবাড়ী এালাকায় দফায় দফায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

পাল্টাপাল্টি হামলা ও ভাঙচুরের ঘটনায় এলাকায় উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে।

নিহত জালাল ফকির উপজেলার নিজ নামক গ্রামের শুকুর ফকিরের ছেলে এবং কৃষ্টপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আকতারুজ্জামান তিতাসের সমর্থক বলে জানা গেছে।

এলাকাবাসী ও পুলিশ জানায়, কৃষ্টপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বিল্লাল হোসেন ফকির ও বর্তমান চেয়ারম্যান আকতারুজ্জামান তিতাসের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এরই জেরে বুধবার (১৬ নভেম্বর) দুপুরে সাবেক চেয়ারম্যানের সমর্থক গিয়াসউদ্দিন নামে এক ব্যক্তিকে কুপিয়ে হাতের কব্জি কেটে নেয় প্রতিপক্ষের লোকজন। পরে গিয়াসউদ্দিনকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় পাঠানো হয়।  

এ ঘটনাকে কেন্দ্র করে বিকেলে উভয় গ্রুপের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। পাল্টাপাল্টি হামলা ও সংঘর্ষের সময় বেশ কিছু বাড়িঘর ভাঙচুর করা হয়। এতে আহত হয় কমপক্ষে ১৫ জন।

পরে বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকালে পুনঃরায় উভয়পক্ষের লোকজন সংঘর্ষে জড়ায়। এসময় জালাল ফকির নামে এক ব্যক্তিকে কুপিয়ে গুরুতর আহত করে প্রতিপক্ষের লোকজন। এছাড়াও আহত হন অন্তত ১০ জন। হাসপাতালে নেবার পথে জালাল ফকির মারা যান।

বিষয়টি নিশ্চিত করে ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (ভাঙ্গা সার্কেল) মো. হেলাল উদ্দিন ভূইয়া বাংলানিউজকে বলেন, সংঘর্ষের ঘটনায় জালাল নামের একজন নিহত হয়েছেন। সংঘর্ষ নিয়ন্ত্রণে পুলিশ কাজ করছে। বিস্তারিত পরে জানানো হবে।

বাংলাদেশ সময়: ১৪২৩ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
এইচওআর/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।