ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সদরপুরে দু’পক্ষের সংঘর্ষে আহত ১৫, বাড়িঘর ভাঙচুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২২
সদরপুরে দু’পক্ষের সংঘর্ষে আহত ১৫, বাড়িঘর ভাঙচুর প্রতীকী ছবি

ফরিদপুর: ফরিদপুরের সদরপুর উপজেলার হাটকৃষ্ণপুর বাজারের দখল নিয়ে দু’পক্ষের সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ১৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।  

বুধবার (১৬ নভেম্বর) বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত ওই বাজার এলাকা ও পার্শ্ববর্তী যাত্রাবাড়ী এলাকায় দফায় দফায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

সংঘর্ষে উভয়পক্ষের বেশ কিছু বাড়িঘর ভাঙচুর ও লুটপাট হয়েছে বলেও জানা গেছে।  

সংঘর্ষে আহতদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা ও গুরুতর আহতের সদরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ফরিদপুরের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে, আহতদের নাম-পরিচয় জানা সম্ভব হয়নি।  

জানা গেছে, সদরপুরের কৃষ্ণপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) অন্তর্গত হাটকৃষ্ণপুর বাজারের দখল নিয়ে অত্র ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. বিল্লাল হোসেন ফকিরের গ্রুপের সঙ্গে বর্তমান চেয়ারম্যান আক্তারুজ্জামান তিতাসের গ্রুপের দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এরই জেরে বুধবার উভয় গ্রুপের সমর্থকদের মধ্যে হাটকৃষ্ণপুর বাজারে ও উপজেলার যাত্রাবাড়ী এলাকায় দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে দফায় দফায় সংঘর্ষ হয়।  

কৃষ্ণপুর ইউপির সাবেক চেয়ারম্যান বিল্লাল হোসেন ফকির বাংলানিউজকে বলেন, সংঘর্ষের সময় বর্তমান ইউপি চেয়ারম্যান আক্তারুজ্জামান তিতাসের সমর্থকরা গিয়াসউদ্দিন তালুকদার (৪০) নামে এক ব্যক্তির হাতের কব্জি কেটে নিয়ে জখম করে। তাকে উদ্ধার করে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে তার অবস্থার অবনতি হলে চিকিৎসকরা তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা পঙ্গু হাসপাতালে স্থানান্তর করেন।


এদিকে, কৃষ্ণপুর ইউপি চেয়ারম্যান আক্তারুজ্জামান তিতাস অভিযোগ করে বাংলানিউজকে বলেন, বিরোধীপক্ষের লোকজন আমার সমর্থকদের ওপর হামলা ও বেশ কিছু বাড়িঘরে ভাঙচুর ও লুটপাট চালিয়েছে।  

তিনি বলেন, আমি ইউপি চেয়ারম্যান হওয়ার পর থেকেই হাটকৃষ্ণপুর বাজার থেকে যে চাঁদা তোলা হতো তা বন্ধ করার উদ্যোগ নেই। এরপর থেকেই বিভিন্ন সময়ে চাঁদা তুলতে বাধা দিলেই সংঘর্ষ বাধাচ্ছে প্রতিপক্ষ।  

সদরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত গোলদার বাংলানিউজকে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করেছে।  

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।