ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাউলদের ওপর হামলার প্রতিবাদে ছেঁউড়িয়ায় মানবন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২২
বাউলদের ওপর হামলার প্রতিবাদে ছেঁউড়িয়ায় মানবন্ধন মানববন্ধন

কুষ্টিয়া: কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার লাউবাড়িয়াতে সাধুসঙ্গে বাউলদের ওপর হামলার প্রতিবাদ ও হামলাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন হয়েছে।

শনিবার (১২ নভেম্বর) বেলা ১১টায় বাউল সম্রাট লালন ভক্তদের আয়োজনে কুমারখালী উপজেলার ছেঁউড়িয়ায় লালন একাডেমির সামনের সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন- কুষ্টিয়া লালন একাডেমির এডহক কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা তাইজাল আলী খান ও বীর মুক্তিযোদ্ধা জাহিদ হোসেন জাফর, লালন ভক্তদের মধ্যে সুফি সাজেদুল ইসলাম ডালিম, ফকির ফজল সাই, ফকির সফি সাই, ফকির মইনুদ্দিন সাই প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, লালন অনুসারী ভক্তবৃন্দ সাধুরা খুবই শান্তশিষ্ট প্রকৃতির মানুষ। তাঁরা কোনো প্রকার অপরাধমূলক কাজের সঙ্গে জড়িত হয় না। সাধুদের ওপর এমন হামলা কোনোভাবেই কাম্য নয়। এই হামলায় জড়িতদের দ্রুত গ্রেফতার করে সুষ্ঠু বিচারের দাবি জানান বক্তারা।  

জানা যায়, গত শনিবার রাতে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার লাউবাড়িয়া এলাকায় পলান ফকিরের বাড়িতে সমবেত হয়েছিলেন সাধুরা। সেখানে তাদের ওপর অতর্কিত হামলা চালান দুর্বৃত্তরা। হামলায় গুরুতর আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসা নিয়েছেন পাঁচ নারী-পুরুষ লালন ভক্ত। এসময় আহত হন সবচেয়ে বয়োজ্যেষ্ঠ গুরু বৃদ্ধ ফজল ফকির, যার বয়স নব্বইয়ের কোটায়। এছাড়াও পিটিয়ে জখম করা হয়েছে ফকিরানীদেরও। এসময় কয়েকটি ঘরবাড়িও ভাঙচুর করা হয়।
এ ঘটনায় গত মঙ্গলবার দৌলতপুর থানায় ১৯ জনেকে আসামি করে মামলা করেন পলান ফকির। তবে পুলিশ এখনো কাউকে গ্রেফতার করতে পারেনি।

এ বিষয়ে কুষ্টিয়া দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবুর রহমান জানান, বিষয়টি নিয়ে থানায় একটি মামলা হয়েছে। আসামিদের গ্রেফতারের জন্য অভিযান চলমান রয়েছে।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।