ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অবৈধ স্থাপনা উচ্ছেদে ডিএসসিসির অভিযান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪০ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২২
অবৈধ স্থাপনা উচ্ছেদে ডিএসসিসির অভিযান

ঢাকা: রাজধানীর ফুলবাড়িয়া সুপার মার্কেট-১-এর বেজমেন্টে ৫টি দোকানের অবৈধ দখলদার, কুতুবখালী খালের উপর অবৈধভাবে নির্মিত পাঁচটি ব্রিজ অপসারণ এবং দনিয়ার বর্ণমালা স্কুল সংলগ্ন করপোরেশনের মালিকানাধীন জায়গা থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান পরিচালনা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুনিরুজ্জামান এসব অভিযানে নেতৃত্ব দেন।

অভিযানকালে ফুলবাড়িয়া সুপার মার্কেটের বেজমেন্টের পি-১, পি-২, পি-৩, পি-৬ ও পি-১১ দোকানগুলো থেকে অবৈধ দখলদারদের উচ্ছেদ করে বরাদ্দপ্রাপ্ত বৈধ মালিকদের বুঝিয়ে দেওয়া হয়।

এছাড়াও ৬১ নং ওয়ার্ডস্থ কুতুবখালী খালের উপর অবৈধভাবে নির্মিত ৫টি ব্রিজ অপসারণে অভিযান পরিচালনা করা হয়। স্থানীয় কাউন্সিলর জুম্মন মিয়া ও সংরক্ষিত ২৪ নং আসন (ওয়ার্ড-৬১, ৬২, ৬৩) এর মহিলা কাউন্সিলর ফারহানা ইয়াছমিন কুয়াশার উপস্থিতিতে এ সময় এলাকাবাসী ৩টি ব্রিজ নিজেরাই অপসারণ করেন এবং বাকি ২টি ব্রিজ সিটি করপোরেশন কর্তৃক অপসারণ করা হয়।

এদিকে ৬০ নম্বর ওয়ার্ডস্থ দনিয়ার বর্ণমালা স্কুল সংলগ্ন এলাকায় করপোরেশনের মালিকানাধীন জায়গা থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদেও অভিযান পরিচালনা করা হয়েছে।

অভিযান প্রসঙ্গে করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুনিরুজ্জামান বলেন, ফুলবাড়িয়া সুপার মার্কেটে ৫টি দোকানের প্রকৃত বরাদ্দপ্রাপ্তরা দীর্ঘদিন ধরে তাদের বরাদ্দকৃত দোকান বুঝে পাচ্ছিলেন না। দোকানগুলো বুঝে পেতে বরাদ্দপ্রাপ্ত ব্যক্তিবর্গ মেয়র বরাবর আবেদন করেন।

এছাড়াও সিটি করপোরেশনের মালিকানাধীন জায়গাসমূহ নানাবিধ উন্নয়নমূলক কার্যক্রমে প্রয়োজন হয়। সেজন্য আজ ফুলবাড়িয়া সুপার মার্কেট ও বর্ণমালা স্কুল সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে অবৈধ ব্রিজ ও দখলদারদের উচ্ছেদ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০০৩১ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২২
এইচএমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।