ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেট বিএনপি নেতা কামাল হত্যায় আরও ২ আসামি গ্রেফতার 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩১ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২২
সিলেট বিএনপি নেতা কামাল হত্যায় আরও ২ আসামি গ্রেফতার 

সিলেট: সিলেটে বিএনপি নেতা আ ফ ম কামাল হত্যা মামলার এজাহার নামীয় আরও দুই আসামিকে আটক করেছে র‌্যাব। পরে তাদের গ্রেফতার দেখিয়েছে পুলিশ।

 

বৃহস্পতিবার (১০ নভেম্বর) র‍্যাব-৯ এর মিডিয়া উইং অফিসার (এএসপি) আফসান আল আলম বলেন, বুধবার (১০ নভেম্বর) গভীর রাত পৌনে ২টার দিকে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার নোয়াখালী বাজারের একটি বাড়ি থেকে এ দুজনকে আটক করা হয়।

তারা হলেন- নগরের ৬নং ওয়ার্ডের বাদামবাগিচা এলাকার বাসিন্দা মাসুক মিয়া ওরফে চিটার মানুসের ছেলে মামলার ৪নং আসামি মিশু (২৬) ও গোয়াইপাড়া এলাকার বাসিন্দা নুর মিয়ার ছেলে এজাহারভুক্ত ৬নং আসামি মনা মিয়া (২৫)।

এর আগে মঙ্গলবার (০৮ নভেম্বর) মধ্য রাতে এই হত্যা মামলার আরেক আসামি কুটি মিয়াকে সিলেট সদর উপজেলার মংলিরপাড় এলাকা থেকে গ্রেফতার করে এসএমপির এয়ারপোর্ট থানা পুলিশ। পরদিন বুধবার (০৯ নভেম্বর) বিকেলে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। এ নিয়ে মামলায় মোট ৩ জনকে গ্রেফতার দেখানো হলো।  

এ ঘটনায় গত মঙ্গলবার রাতে নিহতের ভাই মইনুল হক বাদী হয়ে ১০ জনের নামোল্লেখ করে অজ্ঞাত ৪/৫ জনকে আসামি করে বিমানবন্দর থানায় মামলা দায়ের করেন।

মামলার আসামিরা হলেন- সিলেটের বিশ্বনাথের লামাকাজি এলাকার আজিজুর রহমান সম্রাট, একই এলাকার মো. হাফিজ, আম্বরখানা বড়বাজার এলাকার শাকিল আহমদ, বাদাম বাগিচা এলাকার মিশু, গুয়াইপাড়া এলাকার কুটি, একই এলাকার মনা, বিশ্বনাথের আব্দুল আহাদ, খাদিম দাসপাড়ার মৃত্যুঞ্জয় বিশ্বাস, সদর উপজেলার রায়েরগাওয়ের আশরাফ সিদ্দকী ও লালারগাওয়ের রুহুল আমিন শাওন।

অভিযোগে বাদী উল্লেখ করেন, আম্বরখানার মান্নান সুপার মার্কেটে তাদের ফুফাতো ভাইয়ের ছেলে লাহিন আহমদের ‘লহিন এয়ার ইন্টারন্যাশনাল সার্ভিস’ নামে ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। গত ১৯ অক্টোবার আসামিরা এসে এই ব্যবসা প্রতিষ্ঠানে ভাংচুর চালায়। এ খবর পেয়ে কামাল ঘটনাস্থলে গিয়ে আসামিদের ভাংচুর চালাতে নিষেধ করেন। এসময় দুপক্ষের উত্তপ্ত বাক্যবিনিময় হয়। আসামিরা সেদিন প্রকাশ্যে আমার ভাইকে প্রাণনাশের হুমকি দেয়। এরই জেরে এজাহারনামীয় ১০ আসামিসহ অজ্ঞাত ৪/৫ জন পূর্ব শত্রুতার জের মোটরসাইকেল যোগে এসে কামালকে পূর্ব পরিকল্পিতভাবে হত্যা করে।  

বাদী আরও উল্লেখ করেন, হত্যার উদ্দেশ্যে ৫টি মোটরসাইকেলে দুর্বৃত্তরা প্রাইভেটকারের গতিরোধ করে। তারা দরজা খুলে গাড়ির ভেতর চালকের আসনে বসা থাকা অবস্থায় কামালকে উপর্যুপরি ছুরিকাঘাত করে গুরুতর জখম করে। তার আর্তচিৎকারে ঘটনাস্থলের আশেপাশের লোকজন এগিয়ে আসলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

উল্লেখ্য, গত রোববার (০৬ নভেম্বর) রাতে নগরের বড়বাজার এম.এ মঞ্জিল ১১৮নং বাসার সামনে পূর্ব পরিকল্পিতভাবে আ ফ ম কামালকে হত্যা করে দুর্বৃত্তরা। নিহত কামাল জেলা বিএনপির সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ও সিলেট আইন মহাবিদ্যালয়ের সাবেক জিএস ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২২
এনইউ/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।