ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সরকারি অনুষ্ঠানের প্যান্ডেলে অবস্থান নিল বিএন‌পি নেতাকর্মী‌রা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২২
সরকারি অনুষ্ঠানের প্যান্ডেলে অবস্থান নিল বিএন‌পি নেতাকর্মী‌রা

বরিশাল: প্রখর রোদ থেকে পরিত্রাণ পেতে সরকারি অনুষ্ঠানের জন্য বঙ্গবন্ধু উদ্যানে তৈরি প্যান্ডেলে অবস্থান নিয়েছেন বিএনপির নেতাকর্মীরা।

শনিবার (৫ নভেম্বর) দুপুর ২টায় বরিশালে বিভাগীয় মহাসমাবেশ উপলক্ষে আয়োজিত সমাবেশের পাশেই নির্মিত প্যান্ডেলে তারা অবস্থান নেন।

এই প্যান্ডেলে আগামী সোমবার (৭ নভেম্বর) অনুষ্ঠিত হবে বিভিন্ন স্থানে নির্মিত ১০০ সেতু উদ্বোধন অনুষ্ঠান। বরিশালের ১৬টি সেতু এটি উদ্বোধন করা হবে। অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জানা গেছে, বিএনপির সমাবেশের জন্য জেলা প্রশাসন থেকে বঙ্গবন্ধু উদ্যানের পূর্ব পাশে সমাবেশ করার অনুমতি রয়েছে। ঠিক অপর পাশে তৈরি হচ্ছে ১০০ সেতু উদ্বোধন অনুষ্ঠানের লক্ষ্যে প্যান্ডেল। কিন্তু প্রখর রোদ থাকায় বিএনপি নেতাকর্মীরা সরকারি অনুষ্ঠানের প্যান্ডেলে আশ্রয় নেন।

প্যান্ডেলে অবস্থানরতরা বলছেন, সমাবেশ স্থলে মঞ্চের সামনে কোনো প্যান্ডেল করা হয়নি। প্রচণ্ড রোদের কারণে এই প্যান্ডেলে অবস্থান নিয়েছেন তারা। অনেকে মনে করছেন বিএনপির পক্ষ থেকেই এ প্যান্ডেলটি নির্মাণ করা হয়েছে।

সমাবেশ চলমান থাকায় বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট কারও সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।

উল্লেখ্য, বিএনপির সমাবেশ স্থলে অবস্থিত স্থায়ী মঞ্চ ও বঙ্গবন্ধুর ম্যুরালটি রক্ষণাবেক্ষণের জন্য তিন শিফটে ৬০ জন আনসার নিয়োগ দেওয়া হয়েছে। গতকাল শুক্রবার (৪ নভেম্বর) সন্ধ্যা থেকে ম্যুরালটির চারপাশে বাঁশ দিয়ে ব্যারিকেড দিয়ে জনসাধারণের প্রবেশ বন্ধ করে দেওয়া হয়। এ সময় সেখানে আনসারদের উপস্থিতি দেখা গেলেও বিএনপির সমাবেশে নিরাপত্তায় কোনো সদস্যকে দেখা যায়নি।

এ বিষয়টি নিয়েও সংশ্লিষ্ট কারও সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২২
এসএম/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।